ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনকেন্দ্রিক পর্যটন শিল্প সম্প্রসারণ করবে রানা রিসোর্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
সুন্দরবনকেন্দ্রিক পর্যটন শিল্প সম্প্রসারণ করবে রানা রিসোর্ট

খুলনা: সুন্দরবনকেন্দ্রিক পর্যটন শিল্প সম্প্রসারণে খুলনার রানা রিসোর্ট অ্যান্ড এমিউজমেন্ট (ওয়ান্ডারফুল কিংডম) পার্কটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদের ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে খুলনার বটিয়াঘাটা উপজেলার বরণপাড়ায় অবস্থিত পার্কটিতে ঘুরতে এসে এ মন্তব্য করেন তিনি।

এ সময় সংসদ সদস্য তৌফিক বলেন, আমি আসলে হাওরের মানুষ।

আমার যে নির্বাচনী এলাকা মেইনল্যান্ড থেকে বিচ্ছিন্ন। আমাদের ট্রলারযোগে সেখানে যেতে হয়। আমি যখন শুনলাম খুলনার বটিয়াঘাটায় একটি পার্ক হয়েছে আর যিনি করেছেন তার সঙ্গে দীর্ঘদিনের আমার একটা মধুর সম্পর্ক রয়েছে। তাই আমি এটা দেখার জন্য আমার ছেলেমেয়ে পরিবার নিয়ে এখানে এসেছি। ঢাকার ফ্যান্টাসি কিংডমের থেকে কোনো অংশে কম নয় এটি। অত্যন্ত সুন্দর হয়েছে। এ এলাকাতে এত সুন্দর হতে পারে কেউ না দেখলে বিশ্বাস করতে পারবে না। এখান থেকে সুন্দরবনের যখন লিংক হবে আমার মনে হয় ঢাকা থেকে অনেক মানুষ এখানে আসবে। এখান থেকে সুন্দরবনে যেতে পারবেন।

ওয়েষ্টার্ণ গ্রুপের চেয়ারম্যান ও পার্কের কর্ণধার এ এস এম আলাউদ্দিন ভূঁইয়া বলেন, এ অঞ্চলের মানুষের কথা চিন্তা করে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের সম্মানে পার্কের প্রবেশ মূল্য ৩০০ টাকার পরিবর্তে ২০০ টাকা করা হয়েছে। এছাড়াও খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ পার্কটি ঘুরে দেখে বলেছেন ৩০০ টাকা ঠিক আছে। কিন্তু অত্র অঞ্চলের মানুষ অত্যন্ত দরিদ্র। তারা যেন এখানে সহজে ঢুকতে পারে সে হিসেবে প্রবেশ মূল্য একটু কমাতে বলেন। শুধুমাত্র এই অঞ্চলের মানুষের কথা চিন্তা করে প্রবেশ ফি ৩০০ টাকা থেকে ২০০ টাকা করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, অতিরিক্ত ডিআইজি মো. হাবিবুর রহমান, খুলনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জি এম আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. নূর আলম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এ এন এম ওয়াসিম ফিরোজ, জেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শরফুদ্দিন বিশ্বাস বাচ্চুসহ ওয়েষ্টার্ণ গ্রুপের কর্মকর্তারা।

রানা রিসোর্ট অ্যান্ড এমিউজমেন্ট পার্কে এসেছেন পরিবারসহ রেজওয়ান আহাম্মদ তৌফিক।  ছবি: বাংলানিউজ

খুলনার বটিয়াঘাটা উপজেলার বরণপাড়ায় পশুর নদের অববাহিকায় এ পার্ক অবস্থিত। এখানে রয়েছে অত্যাধুনিক কটেজ, আধুনিক ও জনপ্রিয় রাইড সম্বলিত এমিউজমেন্ট পার্ক ও ওয়াটার কিংডম, পৃথিবীর সর্ববৃহৎ ম্যানগ্রোভ সুন্দরবন ভ্রমন (রিভারক্রুজ)। এই পার্কে বিশেষ আকর্ষণ সুনামিপুল যা বাংলাদেশে প্রথম, যেখানে কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ এবং ওয়াটার স্লাইড ও ডিজে মিউজিক এবং বিভিন্ন আকষর্ণীয় রাইড ও বিনোদনের ব্যবস্থা রয়েছে। এমিউজমেন্ট পার্কটিতে রয়েছে ক্যারোসেল, অক্টোপাস রাইড, নাগরদোলা, বাম্পার কার, সেল্ফ কন্ট্রোল্ড প্লেন, ট্রেন, ফ্লাইং কার, জাম্পিং ফ্রগ, লেডি বাগ, মটর রাইড, কেবল কার, সুনামি পুল, ওয়াটার স্লাইড রাইন্ড। ৯ দশমিক ২৫ একর জায়গা নিয়ে গড়ে ওঠা এই অসাধারণ পার্কটির মধ্যে মির্মাণ করা হচ্ছে পাঁচ তারকা মানের হোটেল। জাকজমকপূর্ণ এই হোটেলটি পরিবেশবান্ধবভাবে নির্মিত হবে। এ হোটেলে থাকবে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন অত্যাধুনিক সব ব্যবস্থা। পার্কটি ২০ ডিসেম্বর উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এমআরএম/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।