ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তান যাবে ক্রিকেট দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তান যাবে ক্রিকেট দল সংবাদ সম্মেলনে ক্রীড়া প্রতিমন্ত্রী। ছবি: বাংলানিউজ

ঢাকা: সব ধরনের নিরাপত্তা নিশ্চিত হলেই বাংলাদেশ পাকিস্তানে ক্রিকেট দল পাঠাবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

রোববার (২৯ ডিসেম্বর) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইউথ ক্যাপিটাল-২০২০ বিষয়ে এক বিশেষ সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আইসিসির (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) ফিউচার ট্যুর অনুসারে দুই টেস্ট ও তিনটি টি-টোয়ন্টে ম্যাচ খেলতে জানুয়ারিতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

কিন্তু নিরাপত্তা ঝুঁকির কারণে দেশটিতে যেতে চাইছেন না টাইগাররা।

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে ধোঁয়াশা সম্পর্কে সরকারের সিদ্ধান্ত জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমরা বলেছি নিরাপত্তাটা আগে। বিসিবির কাছে জানতে চেয়েছি ক্রিকেট দল পাঠাবে কি-না, ইতোমধ্যে আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি, অনেক খেলোয়াড় বা অনেক অফিসিয়াল সেখানে যেতে অপরাগতা জানাচ্ছেন, তাদের পরিবার সাহস পাচ্ছে না পাঠাতে।

‘আমরা বলেছি, ক্রিকেট বোর্ড যদি সিদ্ধান্ত নেয় তারা পাঠাবে কি পাঠাবে না, তাহলে আমাদের পাকিস্তান সরকার কী ধরনের নিরাপত্তা নিশ্চিত করবে, সেটি আমরা আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে তাদের কাছে জানতে চাইবো এবং সব নিরাপত্তা নিশ্চিত হলেই আমরা খেলোয়াড়দের পাঠাবো। পাঠাবো কি পাঠাবো না সেটি নিরাপত্তার ওপরই নির্ভর করবে। ’

সরকারের গ্রিন সিগন্যাল পেলে বিসিবি ক্রিকেট দল পাঠাবে- সেই গ্রিন সিগন্যাল দিয়েছেন কিনা- জানতে চাইলে তিনি বলেন, আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করেছি খেলোয়াড়দের পাঠানো সম্ভব হবে কি-না। তবে এ বিষয়ে ক্রিকেট বোর্ড পরিষ্কারভাবে এখনো কিছু জানায়নি।

‘তবে যেটিই হোক, আমাদের খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি আগে। তারা আমাদের সম্পদ, তাদের কোনোভাবেই নষ্ট করতে চাইবো না এবং তাদের কোনো ক্ষতি হোক এটা আমরা কেউই চাই না। সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেই ক্রিকেট দল যাবে, এর আগে নয়। ’

সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯ (আপডেট: ১২৪৫)
এমআইএইচ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।