ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ইউপিদের আয় বাড়াতে জনগণকে সম্পৃক্ত করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
‘ইউপিদের আয় বাড়াতে জনগণকে সম্পৃক্ত করতে হবে’ বক্তব্য রাখছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: ইউনিয়ন পরিষদের (ইউপি) আয় বাড়াতে সব ধরনের কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত করতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (২৯ ডিসেম্বর) কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের (কেআইবি) মিলনায়তনে ‘ইউপি চেয়ারম্যান সমিতির কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ইউপি সদস্যদের ইনোভেটিভ চিন্তা নিয়ে এগিয়ে যেতে হবে।

নতুন নতুন উদ্ভাবনী দিয়ে জনগণকে সম্পৃক্ত করতে হবে। ইউনিয়ন পরিষদে শিক্ষিত ও সম্মানিত লোকদের নিয়ে আসতে হবে। শিক্ষিত জনপ্রতিনিধি হলে তিনি জনগণের কল্যাণে কাজ করবেন।

মন্ত্রী বলেন, ইউনিয়ন পরিষদ ঠিক করা না গেলে আমাদের লক্ষ্যমাত্রা পূরণ করা সম্ভব নয়। আমাদের লক্ষ্যমাত্রা মাথাপিছু সাড়ে ১২ হাজার ডলার আয় সেটি সম্ভব হবে না।

তিনি আরও বলেন, ইউনিয়ন পরিষদের আয় বাড়াতে হলে অবশ্যই রাজস্ব বাড়াতে হবে। এখানে আয় বাড়লে আপনাদেরও ভাতা বাড়বে। সুতরাং সেভাবেই আমাদের কাজ করতে হবে।

তাজুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করতে হলে টাকা লাগবে আর সেটি আপনাদেরই আয় করতে হবে যোগ করেন তিনি।

সংগঠনের সভাপতি মো. বেলায়েত হোসেন গাজীর (বিল্লাল) সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর নাজমুল আহসান কলিমুল্লাহ, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব রোকসানা কাদের প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।