ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিআইডি-বিএফআইইউ’র মধ্যে চুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
সিআইডি-বিএফআইইউ’র মধ্যে চুক্তি হ্যান্ডশেক করছেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন এবং বিএফআইইউ’র প্রধান ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. রাজী হাসান।

ঢাকা: মানিলিন্ডারিং প্রতিরোধে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মধ্যে সমঝোতা চুক্তি সই হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) সিআইডি সদর দফতরে এ  চুক্তি সই হয়।

ওই চুক্তিতে সিআইডির পক্ষে সই করেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন এবং বিএফআইইউ’র প্রধান ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. রাজী হাসান।

এ সময় জানানো হয়, মানিলন্ডারিং দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য একটি বড় বাধা। অর্থনৈতিক অবকাঠামোকে ক্ষতিগ্রস্তকারী মানিলন্ডারিংয়ে যারা জড়িত। তারা দেশের শত্রু।

বাংলাদেশ পুলিশের পক্ষে সিআইডি মানিলন্ডারিং প্রতিরোধে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। মানিলন্ডারিং প্রতিরোধে সিআইডি এবং বিএফআইইউ একযোগে কাজ করে যাচ্ছে। কাজে আরও গতিশীলতা আনার লক্ষ্যে নতুন করে এ চুক্তি সই হয়।

মানিলন্ডারিং প্রতিরোধে বিএফআইইউ এবং সিআইডির মধ্যে সমঝোতা চুক্তি সইয়ে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যুগান্তকারী ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন সিআইডি প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিআইডির স্পেশাল ইনভেস্টিগেশন অ্যান্ড ইন্টিলিজেন্সের ডিআইজি ইমতিয়াজ আহমেদ, অতিরিক্ত ডিআইজি মো. কামরুল আহসান, অর্গানাইজড ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. মোস্তফা কামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।