ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
তিন ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক ছবি: সংগৃহীত

সিলেট: প্রায় সোয়া তিন ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।
 

রোববার (২৯ ডিসেম্বর) বেলা পৌনে ১১টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া রেল সেকশনের বরমচাল স্টেশন আউটারে সার বহনকারী তারাকান্দা বিসি স্পেশাল ট্রেনটি লাইনচ্যুত হয়। এতে সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।


 
দুপুর সাড়ে ১২টার দিকে কুলাউড়া রেলওয়ে জংশন থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। বিকেল ৩টার দিকে দুর্ঘটনা কবলিত মালবাহী ট্রেনটি উদ্ধার করে পাশ্ববর্তী বরমচাল স্টেশনে নিয়ে যাওয়া হয়।
 
উদ্ধারকাজে নেতৃত্ব দেওয়া কুলাউড়া লোকো শেডের ইনচার্জ দুলাল চন্দ্র বাংলানিউজকে বলেন, ট্রেনটি উদ্ধারের পর কুলাউড়ায় আটকে থাকা পারাবত এক্সপ্রেস বিকেল সোয়া ৩টার দিকে সিলেটের উদ্দেশে যাত্রা করেছে। ওই ট্রেনটি যাওয়ার পর সকাল ১০টায় সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে মাইজগাঁও স্টেশনে আটকে থাকা পাহাড়িকা এক্সপ্রেস গন্তব্যের উদ্দেশে যাত্রা করবে।       
 
মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে জংশনের স্টেশন ব্যবস্থাপক আতাউর রহমান বাংলানিউজকে বলেন, ফেঞ্চুগঞ্জ শাহজালাল ফার্টিলাইজার ফ্যাক্টরি থেকে ছেড়ে আসা তারাকান্দা বিসি স্পেশাল ট্রেনের একটি কোচের চারটি চাকা লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ ছিল। এতে সিলেট থেকে সকাল ১০টায় চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন মাইজগাঁও স্টেশনে এবং ঢাকা থেকে ভোর ৬টা ৪০ মিনিটে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেস মৌলভীবাজারের শমসেরনগরে আটকা পড়ে। দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারের পর আটকে থাকা ট্রেনগুলো গন্তব্যের উদ্দেশে পর্যায়ক্রমে ছেড়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এনইউ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।