ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফেনীতে মুজিববর্ষ কাউন্টডাউন ঘড়ি স্থাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
ফেনীতে মুজিববর্ষ কাউন্টডাউন ঘড়ি স্থাপন

ফেনী: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনে আগামী ১০ জানুয়ারি থেকে ক্ষণগণনা শুরু হবে। ফেনী শহরের ট্রাংক রোড কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে একটি কাউন্টডাউন ঘড়ি স্থাপন করেছে জেলা প্রশাসন। এ ঘড়িতে চলবে ক্ষণগণনা।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী জানান, আগামী মাসের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকেই কাউন্টডাউন শুরু হবে। কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্টডাউন বা ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন করবেন।

এজন্য জনসমাগমপূর্ণ স্থানে এটি স্থাপন করেছে জেলা প্রশাসন।

সুজন চৌধুরী জানান, মুজিববর্ষ উপলক্ষে ফেনীর সব সরকারি অফিসে ‘সেবা বর্ষ’ ঘোষণা করেছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। বছরব্যাপী সরকারি সব সেবা সহজে গ্রহণ করতে পারবেন সেবাগ্রহিতারা।

তিনি আরও জানান, মুজিববর্ষ উদযাপনে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। ইতোমধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা: সুমনী আক্তারকে আহ্বায়ক করে ছয় সদস্যবিশিষ্ট মুজিববর্ষ সেল গঠন করা হয়েছে।

এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ে মুজিব উদ্যান নির্মাণ ও বঙ্গবন্ধু কর্নার স্থাপনেরও কাজ চলমান। কার্যালয়ের সামনে একটি ওয়াকওয়ে নির্মাণ করা হচ্ছে। সেখানে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের সম্পূর্ণ ইতিহাস প্রদর্শন করা হবে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এসএইচডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।