ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

সুন্দরবন সংলগ্ন এলাকায় অবৈধ ৫ করাতকল সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
সুন্দরবন সংলগ্ন এলাকায় অবৈধ ৫ করাতকল সিলগালা সিলগালা করা অবৈধ করাতকল। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: সুন্দরবন সংলগ্ন শরণখোলা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫টি অবৈধ করাতকল সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন এ আদেশ দেন। এসময় সুন্দরবন পূর্ববন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক জয়নাল আবেদিন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, সুন্দরবনের ১০ কিলেমিটারের মধ্যে অবৈধভাবে গড়ে তোলার কারণে উপজেলার সাউথখালী ইউনিয়নে বকুল তলা ও তাফালবাড়ি গ্রামের তরিকুল ইসলাম, আব্দুল গণি দফাদার, দেলোয়ার হোসেন, আলাউল হাসান সেলিম, নুরুল হক আকণের করাতকল সিলগালা করা হয়েছে। এসব স্থানে দীর্ঘদিন ধরে অবৈধভাবে করাতকল স্থাপন করে সুন্দরী কাঠসহ বিভিন্ন ধরনের কাঠ চেরাই করা হচ্ছিল। এরপরেও যদি কোনো করাতকল সংরক্ষিত এলাকায় থাকে সেগুলোর বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa