ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

সফলতা ছিল, কিছু ব্যর্থতাও রয়েছে: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
সফলতা ছিল, কিছু ব্যর্থতাও রয়েছে: কাদের

ঢাকা: ২০১৯ সালে সফলতার সঙ্গে নিজের কিছু ব্যর্থতাও রয়েছে বলে স্বীকার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সবই সাফল্য এমন দাবি করবো না। কিছু কিছু ভুল-ব্যর্থতাও রয়েছে।

এ বছরের ভুল-ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতের জন্য নবতর পথযাত্রা সূচনা করবো। নতুন আশার মালা গেঁথে আমাদের সামনের চ্যালেঞ্জগুলো মোকাবিলা করবো। অতীতের ভুল-ত্রুটি থেকে শিক্ষা নিয়ে নতুন বছরে চ্যালেঞ্জ মোকাবিলা করবো। আমাদের মেগা প্রকল্পের কাজ আরও এগিয়ে যাবে। সড়ক-পরিবহন আইন বাস্তবায়নে ধাপে-ধাপে পদক্ষেপ নেবো।  

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলনকক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, এবছর আমরা যতগুলো কাজ করেছি সবগুলোই শতভাগ সফল, এটা দাবি করবো না। কিছু কিছু ব্যর্থতাও রয়েছে। সবচেয়ে বড় কথা ছয়মাসই আমি অসুস্থ ছিলাম। আমি অসুস্থ থাকলেও দলের সবাই কাজ করেছে, তাই আমাদের টিমওয়ার্ক ভালো ছিল। ঢাকা মহনগরের উত্তর-দক্ষিণসহ সারাদেশে ২৯টি জেলা সম্মেলন করেছি। আমাদের ঝড়ো দিন গেছে। প্রতিদিন কোথাও না কোথাও প্রোগাম ছিল। এখন আবার ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে ব্যস্ত সময় যাচ্ছে। সব মিলিয়ে আমার অসুস্থতার সময় বাদ দিয়ে বাকি সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্টির জন্য কাজ করছি।

কাদের বলেন, সুখবর হচ্ছে এ বছরের শেষে পদ্মাসেতুতে ২০তম স্প্যান বসেছে। এখন থেকে প্রতিমাসে তিনটি করে স্প্যান বসবে। মেট্টোরেলের একটি প্রকল্প উদ্বোধন করতে বছরের প্রথম দিনই উত্তরা যাচ্ছি। কর্ণফুলী ট্যানেলেরও ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। এ কাজগুলো আগামী বছর আরও এগিয়ে নেবো।

তিন বলেন, সড়কে যেসব চ্যালেঞ্জ রয়েছে সেখাতে সাফল্য পেতে হবে। পিছিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

ভুল বা ব্যর্থতার ক্ষেত্রে কোন বিষয়কে দেখছেন জানতে চাইলে কাদের বলেন, সব কিছুই পারফেক্ট করতে পেরেছি, এমন দাবি তো আমি করি না। এ বিষয়টাকে ওভাবে ব্যাখ্যা না করে এটুকু বলবো যেগুলো জনগণের কাছে ভুল বা ব্যর্থতা সেগুলোতে আমরা আগামী বছর ইম্প্রুভ করবো।

***নতুন বছরের প্রথম চ্যালেঞ্জ সিটি নির্বাচন 
বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa