ঢাকা, শুক্রবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জুন ২০২৪, ২৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিমানবন্দর রেলস্টেশনে বেড়েছে সেবার মান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
বিমানবন্দর রেলস্টেশনে বেড়েছে সেবার মান বিমানবন্দর রেলস্টেশন, ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে বেড়েছে সেবার মান। প্ল্যাটফর্ম উঁচু করায় সহজেই উঠানামা করতে পারছেন যাত্রীরা।

এছাড়া দুই প্ল্যাটফর্মের মাঝখানে বেড়া ও রেললাইনে গেট দেওয়ায় সুরক্ষিত হয়েছে স্টেশন। ফলে স্টেশনে কমেছে বহিরাগত ও বিনা টিকিটধারী যাত্রীদের উৎপাত।  

শনিবার (২ জানুয়ারি) সকালে রাজধানীর বিমানবন্দর রেলস্টেশন ঘুরে দেখা যায়, স্টেশন প্ল্যাটফর্ম পরিচ্ছন্ন। প্ল্যাটফর্ম উঁচু করায় ট্রেনে সহজেই উঠতে পারছেন যাত্রীরা। দুই প্ল্যাটফর্মের মাঝখানে বেড়া দেওয়ায় রেললাইনের উপর দিয়ে মানুষের যাতায়াত নেই। ফলে দুর্ঘটনার আশঙ্কাও নেই।  

সরেজমিনে দেখা যায়, স্টেশনে প্রবেশে যাত্রীদের টিকিট চেক করা হচ্ছে। টিকিট দেখিয়েই যাত্রীরা প্রবেশ করছেন। তবে আশকোনা প্রান্তে যাত্রীরা ব্যারিয়ারের ফাঁক দিয়ে বের হতে দেখা গেছে।  

জানা গেছে, করোনা মহামারির কারণে প্রায় সাড়ে পাঁচ মাস বন্ধ ছিল বিমানবন্দর রেলস্টেশন। এরমধ্যে এক নম্বর প্ল্যাটফর্মে সংস্কারকাজ করা হয়। ট্রেনের সিঁড়ির সঙ্গে মিলিয়ে উঁচু করা হয় প্ল্যাটফর্ম।

রেললাইনের আপ ও ডাউন লাইনের মধ্যে যাত্রীদের নিরাপত্তায় ফেন্সিং নির্মাণ করা হয়। চারপাশে ফেন্সিং মেরামত করে অবৈধ অনুপ্রবেশ বন্ধ করা হয়। এছাড়া আশকোনা ও কসাইবাড়ি লেভেল ক্রসিং গেটে চারটি ব্যারিয়ার স্থাপন করা হয়।  

আবুল হোসেন নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, বিমানবন্দর স্টেশনে প্ল্যাটফর্ম উঁচু করায় ট্রেনে উঠা সহজ হয়েছে। বিশেষ করে বৃদ্ধ, নারী ও শিশুদের জন্য সুবিধা হয়েছে।  

আরেক যাত্রী নিয়ামুল বলেন, বিমানবন্দর স্টেশনে এখন আর টিকিট ছাড়া প্রবেশ করা যায় না। স্টেশন সুরক্ষিত হওয়ায় বহিরাগত ও টোকাইদের উৎপাত কমেছে। সেবার মান বেড়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১
টিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।