ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা

বরিশাল: বরিশালের বাবুগঞ্জে ওষুধ ব্যবসায়ী হয়ে চিকিৎসক পরিচয়ে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করায় এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্যাম্যমাণ আদালত।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলামের নেতৃত্বে বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের বাহেরচর বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, অভিযানে চিকিৎসা শাস্ত্রে কোনো ডিগ্রি অর্জন না করেই চিকিৎসক পরিচয়ে চিকিৎসা করায় এবং দোকানে সরকারি ওষুধ পাওয়ায় মোজাম্মেল হক নামে এক ওষুধ ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া, ওই অভিযানে বাজারে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে এক দোকানিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী সাত হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় এক মোটরসাইকেল আরোহীকে দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী দুশ’ টাকা জরিমানা সকরা হয়। পাশাপাশি অভিযানের সময় ওই বাজারে জাটকা ইলিশ পাওয়া যায়। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব না হলেও মাছগুলো জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমীনুল ইসলাম জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পূর্ণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত উপজেলা প্রশাসন বাবুগঞ্জের এ কার্যক্রম জনস্বার্থে অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।