ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘বৃদ্ধাঙ্গুলি’ দেখালো ছাত্র ফেডারেশন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘বৃদ্ধাঙ্গুলি’ দেখালো ছাত্র ফেডারেশন ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘বৃদ্ধাঙ্গুলি’ প্রদর্শন করেছেন ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা/ ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: মশাল মিছিলে পুলিশের হামলা ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল করেছে ছাত্র ফেডারেশন।  সংগঠনটির নেতা-কর্মীরা বিক্ষোভ শেষে ডিজিটাল নিরাপত্তা আইনকে বাতিল ঘোষণা করে এর প্রতি ‘বৃদ্ধাঙ্গুলি’ প্রদর্শন করেন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) ১২টার পর বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে এই মিছিল বের করা হয়।  

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগ মোড় হয়ে আবার টিএসসিতে এসে সমাবেশে মিলিত হয়।

কারাগারে লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় দায়ীদের বিচার চেয়ে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো টিএসসি থেকে মশাল মিছিল বের করলে পাবলিক লাইব্রেরির সামনে লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে আগামী এক মাস সারা দেশে সব প্রগতিশীল সংগঠনকে সঙ্গে নিয়ে আমরা বিক্ষোভ কর্মসূচি পালন করবো। স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ করবো আমরা।

সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, ঢাকা মহানগর শাখার আহ্বায়ক মশিউর রহমান প্রমুখ।  

সমাবেশ থেকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ঘোষণা করে এর প্রতি ‘বৃদ্ধাঙ্গুলি’ প্রদর্শন করা হয়।

এরপরই মামলার প্রতিবাদে টিএসসি থেকে প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল বের করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এসকেবি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।