ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানুষের অধিকারের নামে অপকর্মকারীদের বিরুদ্ধে আমাদের আন্দোলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
মানুষের অধিকারের নামে অপকর্মকারীদের বিরুদ্ধে আমাদের আন্দোলন

রাঙামাটি: খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, যারা বাঘাইছড়িতে হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে তাদের কোনো বড় শক্তি ইন্দন দিয়েছে। না হলে তারা এ ধরনের ঘটনা ঘটানোর সাহস পেতো না।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শহরের কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের সম্প্রসারণ কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি দীপংকর বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষের অধিকারের নামে যারা এসব অপকর্ম করে তাদের বিরুদ্ধে আমাদের আন্দোলন। তারাই পার্বত্য চট্টগ্রামে মেডিক্যাল কলেজ, প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে বাধা দিয়েছিলেন। তাদের দাবি শন্তিচুক্তি বাস্তবায়ন ছাড়া উন্নয়ন করা সম্ভব নয়। কিন্তু উন্নয়ন শান্তিচুক্তি বাস্তবায়নের পথকে মসৃণ করবে।

তিনি বলেন, সাজেকে ১০ বেডের কমিউনিটি ক্লিনিক স্থাপন করা উদ্যোগ নেওয়া হয়েছে। পার্বত্য চট্টগ্রামের ২১০টি স্কুল জাতীয়করণ করা হয়েছে। এটাই আওয়ামী লীগ সরকারের বড় সফলতা।

তিনি আরও বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আমাদেরও প্রতিহিত করতে হবে। তাহলে পাহাড়ে শান্তিশৃঙ্খলা বাজায় থাকবে।

এসময় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ইউনুস, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসের রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, রাঙামাটি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জামাল উদ্দীন, কাঁঠাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আব্দুল সালামসহ স্কুলের অন্য শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।