ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণই স্বাধীনতা সংগ্রামের ঘোষণা: প্রাণিসম্পদ মন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণই স্বাধীনতা সংগ্রামের ঘোষণা: প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণই ছিলো স্বাধীনতা সংগ্রামের ঘোষণা। বঙ্গবন্ধু সেদিন তার ভাষণে পরিষ্কারভাবে বলে দিয়েছেন, ‘আপনাদের যার যা আছে, তাই নিয়ে ঝাঁপিয়ে পড়ুন’।

 

তার সেদিনের ভাষণকে বিশ্বের বিস্ময় বলা হয়। তিনি সেদিন নিজের জীবন বাজি রেখে পাকিস্তানের বিরুদ্ধে সংগ্রাম করেছেন। এমন নেতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। কিছু কুচক্রী মহল তার ঘোষণাকে বিকৃত করতে চায়। কিন্তু বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে স্বাধীনতা সংগ্রামের সব নির্দেশনা রয়েছে।  

রোববার (৭ মার্চ) পিরোজপুর জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ৭ মার্চের অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

জেলা প্রশাসন কার্যালয়ের হলরুমে জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. আজাদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদার। এছাড়া এ উপলক্ষে জেলার বিভিন্ন উপজেলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান জানান, উপজেলার স্বাধীনতা মঞ্চে এ উপলক্ষে আলোচনা সভা ও শিক্ষার্থীদের নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
এসআই

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa