ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকের ভাইকে খুঁটিতে বেঁধে নির্যাতনের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
সাংবাদিকের ভাইকে খুঁটিতে বেঁধে নির্যাতনের অভিযোগ শাহিন

চাঁপাইনবাবগঞ্জ: গভীর নলকূপের পানির সংযোগ নেওয়াকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে এক সাংবাদিকের ভাইকে নিজ বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে খুঁটিতে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে।  

এ ঘটনায় নাচোল থানায় রোববার (২৮ মার্চ) দুপুরে একটি অভিযোগ দায়ের করেছেন নির্যাতিত ব্যক্তির বড় ভাই সাংবাদিক সোহেল।

 

নির্যাতিত যুবক নাচোল উপজেলার পশ্চিম মির্জাপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে ও দৈনিক খবরপত্রের উপজেলা প্রতিনিধি সাংবাদিক সোহেল রানার ছোট ভাই শাহিন আলম।

সাংবাদিক সোহেল রানা জানান, শনিবার সন্ধ্যার পর তিনি ও তার ছোট ভাই নিজ বাড়ির পাশে খাবার পানির পাইপ মেরামত করছিলেন। এ সময় একই গ্রামের মৃত সোলেমানের ছেলে মনিরুল ইসলাম ওরফে টুনা, মৃত মোকবুল হোসেনের ছেলে একরামুল হকসহ ৭/৮ জন তাদের ওপর হামলা চালিয়ে তার ভাই শাহিন আলমকে তুলে নিয়ে যায়। পরে মির্জাপুর বাজারের ফারুক হোসেনের কীটনাশকের দোকানের সামনে পিলারের সঙ্গে বেঁধে শারীরিক নির্যাতন করে। খবর পেয়ে পুলিশ শাহিন আলমকে উদ্ধার করে নাচোল উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে। এ ঘটনায় তিনি রোববার দুপুরে বাদী হয়ে নাচোল থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

এদিকে অভিযোগ অস্বীকার করে সাবেক মেম্বার মনিরুল ইসলাম ওরফে টুনা জানান, দীর্ঘদিন ধরে সাংবাদিক গভীর নলকূপের খাবার পানির সংযোগ নিয়ে রাতের অন্ধকারে তাদের নিজস্ব পুকুরে পানি সরবরাহ বাড়ানোর জন্য বাড়ির ট্যাপ খুলে পুকুরের পানি বৃদ্ধি করে। বিষয়টি জানতে পেরে স্থানীয়রা তার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। পরে বিএমডি কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবারো সংযোগ স্থাপনের পর একই ঘটনার পুনরাবৃত্তি হলে স্থানীয়দের সঙ্গে তাদের হাতাহাতির একপর্যায়ে স্থানীয়রা সাংবাদিকের ভাইকে একটি দোকানের সামনে বসিয়ে রেখে বিচারের জন্য তাকে খবর দেয়। একই সময় পুলিশ ঘটনাস্থলে এসে বিষয়টি সমাধান করেন। তবে তিনি দাবি করেন সাংবাদিকের ভাইকে বেঁধে রাখা হয়নি।

এ ব্যাপারে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।