ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খালের মাটি ইটভাটায় বিক্রি করায় একজনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মে ২, ২০২১
খালের মাটি ইটভাটায় বিক্রি করায় একজনের কারাদণ্ড

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় সরকারি খাল থেকে মাটি তুলে ইটভাটায় বিক্রি করার অভিযোগে দরবেশ আলী নামে একজনকে একমাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে অভৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত পাইপ জব্দ করা হয়।

বাহুবল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার রোববার (২ মে) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দণ্ডাদেশপ্রাপ্ত দরবেশ আলী উপজেলার জয়পুর গ্রামের মৃত মেন্দি মিয়ার ছেলে।

উপজেলা প্রশাসন জানায়, দরবেশ আলী জয়পুর গ্রামের একটি সরকারি খাল থেকে মাটি তুলে স্থানীয় ইটভাটায় বিক্রি করছিলেন। রোববার হাতেনাতে তাকে আটক করা হয়। এরপর বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

একইদিন বাহুবলের ভাদেশ্বর ইউনিয়নের বড়গাঁও গ্রামে অভিযান পরিচালনাকালে বালু উত্তোলনের দুটি ড্রেজার মেশিন ও আনুমানিক ১০০ ফুট পাইপ ধ্বংস করেছেন ইউএনও। তখন অবৈধভাবে উত্তোলন করা আনুমানিক দুই হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।

ইউএনও স্নিগ্ধা তালুকদার বাংলানিউজকে জানান, দণ্ডাদেশপ্রাপ্ত দরবেশ আলীকে হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানো ও জব্দ বালুগুলো নিলামে বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, মে ০২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।