ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

নামাজের পর বিক্ষোভ মিছিল, সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট| | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
নামাজের পর বিক্ষোভ মিছিল, সংঘর্ষ

ঢাকা: কুমিল্লায় ‘কোরআন অবমাননার’ ঘটনায় জড়িতদের বিচার চেয়ে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন কয়েক হাজার মানুষ। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়েছে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার সেল ছোড়ে। মিছিল থেকে ৩ জনকে আটক করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের পর দুপুর ১টা ৪০ মিনিটের দিকে বাইতুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।  

মিছিলটি রাজধানীর কাকরাইল নাইটিঙ্গেল মোড়ে এলে পুলিশ বাধা দেয়। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে ৫ পুলিশ আহত হন বলে জানিয়েছে পুলিশ।  এ ঘটনায় ৩ জনকে আটক  করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

ডিএমপির রমনা বিভাগ সহকারী কমিশনার (এসি) বাইজিদুর রহমান বলেন, জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে ২-৩ হাজার বিক্ষোভকারী মিছিল নিয়ে নাইটিঙ্গেল মোড়ে আসে। সেখানে মিছিলটিতে পুলিশ বাধা দেয়। এ সময় বিক্ষোভকারীরা ইটপাটকেল ছোড়ে ও লাঠিসোটা নিয়ে হামলা করে। সেখান থেকে তিনজনকে আটক করে পুলিশ।

তিনি আরও বলেন, এ ঘটনায় পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

শুক্রবার জুম্মার নামাজ শেষে বাইতুল মুকাররম উত্তর গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। কুমিল্লায় কোরআন আবমাননাকারীদের বিচারের দাবিতে ‘মালিবাগ মুসলিম যুবসমাজ’- এর ব্যানারে মিছিলটিতে কয়েক হাজার মানুষ অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa