ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

৪ ঘণ্টা পর রাজশাহী রুটে ট্রেন চলাচল শুরু

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
৪ ঘণ্টা পর রাজশাহী রুটে ট্রেন চলাচল শুরু

পাবনা (ঈশ্বরদী): দুর্ঘটনার চার ঘণ্টা পর পাবনা-রাজশাহী রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে ট্রেনটি ঢালারচরের দিকে ছেড়ে যায়।

এর আগে ভোরে ঈশ্বরদী থেকে ছেড়ে যাওয়া যাত্রীবাহী আন্তঃনগর ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঈশ্বরদী-পাবনা-রাজশাহী রুটে চার ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

রাজশাহী-পাবনা রেলরুটের পাবনা স্টেশনের সামনে বাস টার্মিনালের পূর্বপাশে মহেন্দ্রপুর রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।  
শাটল ট্রেনটিতে কোন যাত্রী না থাকায় না হতাহতের কোন ঘটনা ঘটেনি।

পাকশি বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, প্রতিদিনই ভোরে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ঢালারচরগামী আন্তঃনগর 'ঢালারচর এক্সপ্রেস' ফাঁকা ট্রেন যায়। ঢালারচর থেকে সকালে ট্রেনটি রাজশাহী অভিমুখে যাত্রা করে। ভোরে ঈশ্বরদী জংশন স্টেশনের থেকে ঢালারচরের দিকে যাওয়ার সময়ে শাটল ট্রেনটি পাবনা স্টেশনের পাশ্বে বাস টার্মিনালের পূর্বপাশে মহেন্দ্রপুর রেলক্রসিং গেটে আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেস অতিক্রম করে ঢালারচর স্টেশনের দিকে যাচ্ছিল। এ সময় সিগন্যাল অমান্য করে আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেসের সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রাকটি ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায়।

তিনি আরও বলেন, এ ঘটনায় ট্রাকের চালক ও হেলপার ট্রাকটি রেখে পালিয়ে যায়। তাৎক্ষণিক খবর পেয়েই রেলওয়ের উদ্ধারকর্মীরা ঘটনাস্থল পৌঁছায়।  
পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, ট্রেন দুর্ঘটনার পরই বিকল্প ইঞ্জিন লাগিয়ে ট্রেনটি চালানোর ব্যবস্থা করা হয়েছে। এখন রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ২৮ অক্টোবর ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa