ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোটে হেরে রাস্তা কেটে ফেললেন মেম্বার প্রার্থী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
ভোটে হেরে রাস্তা কেটে ফেললেন মেম্বার প্রার্থী

নওগাঁ জেলার মান্দায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পরাজিত হয়ে যাতায়াতের একটি রাস্তা কেটে সরিয়ে ফেলেছেন প্রতিদ্বন্দ্বী এক সদস্য প্রার্থী।

সোমবার (২৯ নভেম্বর) রাত ৮টার দিকে মান্দা উপজেলার পরানপুর ইউনিয়নের সদলপুর পুকুরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এতে ওই গ্রামের অন্তত ৩০টি পরিবারের লোকজনের যাতায়াতের পথ বন্ধ হয়ে গেছে।

গ্রামের বাসিন্দা একাব্বর মণ্ডল জানান, প্রায় ২০ বছর ধরে ওই রাস্তাটি ব্যবহার করে আসছিলেন তারা। গ্রামের লোকজন দরিদ্র হওয়ায় শ্রমিকের কাজসহ চার্জারভ্যান ও অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। রাস্তাটি কেটে সরিয়ে ফেলায় চরম বেকায়দায় পড়তে হচ্ছে তাদের।

স্থানীয়দের অভিযোগ, সদ্য সমাপ্ত নির্বাচনে সদলপুর গ্রামের আব্দুল কাদের ওই ওয়ার্ডে ‘তালা’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আতাউর রহমানের কাছে ১১৩ ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি। এতে ওই এলাকার লোকজনের প্রতি চরম ক্ষুব্ধ হন পরাজিত প্রার্থী আব্দুল কাদের।

গ্রামের লিমা খাতুন ও নুরজাহান বিবি বলেন, ভোটের আগে কাদের মেম্বার আমাদের গ্রামে এসে ভোট চেয়েছিলেন। আমরা তাকেই ভোট দিয়েছি। অন্য এলাকার ভোট না পাওয়ায় তিনি পরাজিত হন। এর দায় আমাদের কাঁধে চাপিয়ে তার কর্মী-সমর্থকরা যাতায়াতের রাস্তাটি কেটে ফেলেছে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আব্দুল কাদের বলেন, আমার ব্যক্তি মালিকানাধীন সম্পত্তি থেকে রাস্তাটি নির্মাণ করা হয়েছিল। তাই সেটি কেটে সরিয়ে ফেলা হয়েছে। নির্বাচনে হেরে ক্ষুব্ধ হয়ে কাজটি করেছি এটি সঠিক নয়।

পরানপুর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মাহফুজুর রহমান উজ্জ্বল বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয়ভাবে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা করা হচ্ছে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক বলেন, বিষয়টি জানতে পেরেছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad