ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

২ গরু মেরে আকাশে বিমান, বাঁচলো ৯৪ যাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
২ গরু মেরে আকাশে বিমান, বাঁচলো ৯৪ যাত্রী ফাইল ফটো

কক্সবাজার: অল্পের জন্য রক্ষা পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় রানওয়েতে থাকা দুটি গরুর সঙ্গে উড়োজাহাজটির ডান পাখায় ধাক্কা লাগে।

এতে ঘটনাস্থলেই গরু দুটি মারা যায়। তবে উড়োজাহাজে থাকা ৯৪ যাত্রী অক্ষত আছেন।

এমনকি উড়োজাহাজটি মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৭টা ৫ মিনিটে নিরাপদে ঢাকায় অবতরণ করেছে বলেও জানা গেছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক কক্সবাজার বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।  

জানা গেছে, বিকেল ৫টা ৫৫ মি‌নিটের সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক‌টি ফ্লাইট (বিজি-৪৩৪) ৯৪ জন যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করছিল। হঠাৎ রানওয়েতে চলে আসে দুটি গরু। এ সময় উড্ডয়নরত উড়োজাহাজের পাখায় লেগে এ দুর্ঘটনা ঘটে।
 
কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মো. নাইমুল হক জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নম্বর বিজি ৪৩৪) বোয়িং উড়োজাহাজটি বিকেল ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার রানওয়ে থেকে উড্ডয়নের সময় উড়োজাহাজটির ডানপাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। রানওয়ের ১৭ নম্বর ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় এ ঘটনা ঘটে। পাখায় ধাক্কা লেগে গরু দুটি ঘটনাস্থলেই মারা যায়।  

কক্সবাজার বিমানবন্দর থেকে জানানো হয়েছে, ওই উড়োজাহাজটি নিরাপদেই ঢাকায় অবতরণ করেছে। তবে উড়োজাহাজটিকে বাড়তি প্রায় ২০ মিনিট আকাশে জরুরি অবস্থার জন্য প্রস্তুতি গ্রহণ শেষে সেটিকে বিমানবন্দরে নামার অনুমতি দেওয়া হয়। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে উড়োজাহাজটিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করাতে সক্ষম হন পাইলট।  

কক্সবাজার বিমানবন্দর থেকে আরও জানানো হয়েছে, দুর্ঘটনার পর গরু দুটির মরদেহ রানওয়ে থেকে সরিয়ে ফেলা হয়েছে। এগুলোর মালিক পাওয়া যায়নি। দুর্ঘটনার পরে নভোএয়ার ও ইউএস বাংলার আরও দুটি ফ্লাইট কক্সবাজার ছেড়েছে।  

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa