ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জিহাদ হত্যা মামলার আসামিদের গ্রেফতারের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
জিহাদ হত্যা মামলার আসামিদের গ্রেফতারের দাবি ...

খুলনা: খুলনায় জিহাদ হত্যা মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ ডিসেম্বর) দুপুর খুলনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের চাচাতো বোন নূপুর আক্তার।

তিনি জিহাদের চাচা নুর মোহাম্মদ শেখের মেয়ে।

লিখিত বক্তব্যে নূপুর অভিযোগ করেন, খানজাহান আলী থানার মশিয়ালী গ্রামে ২০২০ সালের ১৬ জুলাই মশিয়ালী সিএন্ডবি মাঠ থেকে গুলিসহ পুলিশের হাতে গ্রেফতার হয় মজিবুর রহমান ফকির। এ সংবাদ পেয়ে পরিবারের সদস্যরা পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। বিষয়টি নিয়ে জাকারিয়াকে সন্দেহ করা হয়। সংঘবদ্ধ হয়ে আমাদের নিকটতম আত্মীয় স্বজনের প্রায় ২০ ঘর ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। নারী ও শিশুরা তাদের হাত থেকে রেহাই পায়নি। দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করা হয়। ভাঙচুর চলানোর সময়ে চাচাতো ভাই জিহাদ শেখকে সামনে পেয়ে কুপিয়ে ও মারপিট করে নির্মমভাবে হত্যা করা হয়। জীবন রক্ষার্থে পুরুষেরা বাড়ির পেছন থেকে পালিয়ে যায়। জাফরিনের অন্তঃসত্ত্বা স্ত্রীকেও রেহাই দেয়নি সন্ত্রাসীরা। ওই হামলায় তিনি বাম হাতের একটি আঙ্গুল হারান। ওই সময়ে সন্ত্রাসীরা আমাদের বাড়ির সামনে এলোপাতাড়ি গুলি করতে থাকে। তাদের তাণ্ডব লীলায় তিনজনের মৃত্যু হয়। যার দায়ভার চাপানো হয় পরিবারের নিরপরাধ ১৮ জনের উপরে। যাদের অধিকাংশ কারাগারে।

নিহত জিহাদের পিতা ২৩ আগস্ট ৪৫ জন আসামির নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ দেড় বছরেও পুলিশ কোনও আসামিকে গ্রেফতার করতে পারেনি। বরং মুক্ত অবস্থায় তারা ঘোরাফেরা করছে। মামলা তুলে নিতে পরিবারকে হুমকি দিচ্ছে। মামলাটি বর্তমানে পিবিআইতে তদন্তাধীন রয়েছে। তাদের ভূমিকাকে রহস্যজনক বলে তিনি অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে জিহাদের স্বজনরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।