ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গণপূর্তের ৯ জনের সম্পদের হিসাব চেয়েছে দুদক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
গণপূর্তের ৯ জনের সম্পদের হিসাব চেয়েছে দুদক 

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্তের ৫ প্রকৌশলীসহ ৯ জনের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৯ ডিসেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

 

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে দুর্নীতি দমন কমিশনের স্থির বিশ্বাস জন্মিয়েছে যে, গণপূর্তের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান প্রধান ও তার স্ত্রী নাসরিন রহমান, শেরেবাংলা নগর সার্কেল-৩ এর উপ-সহকারী প্রকৌশলী মো. নওশাদুল হক ও তার স্ত্রী সালেহা বেগম, শেরেবাংলা নগর গণপূর্ত বিভাগ-১ এর উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) মো. আতাউর রহমান ও তার স্ত্রী সাদিয়া আফরিন, উপ-সহকারী প্রকৌশলী, গণপূর্ত ইএম বিভাগ-৭ এর মো. আমিনুল ইসলাম ও তার স্ত্রী কল্পনা আক্তার এবং উপসহকারী প্রকৌশলী (সিভিল), নগর গণপূর্ত বিভাগের মো. হুমায়ুন কবির জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদসম্পত্তির মালিক হয়েছে।

দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ (২০০৪ সনের ৫ নং আইন) এর ধারা ২৬ এর উপ-ধারা (১) দ্বারা অর্পিত ক্ষমতাবলে তাদের নিজের এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী উক্ত আদেশ প্রাপ্তির ২১ (একুশ) কার্য দিবসের মধ্যে এতদসঙ্গে প্রেরিত ছকে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বরাবরে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।  

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে উপরি-উক্ত আইনের ধারা ২৬ এর উপ-ধারা (২) মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এসএমএকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।