ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘন কুয়াশায় পথ হারিয়ে ভারতীয় জলসীমায় কুয়াকাটার ১৫ জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
ঘন কুয়াশায় পথ হারিয়ে ভারতীয় জলসীমায় কুয়াকাটার ১৫ জেলে

পটুয়াখালী: ঘন কুয়াশায় পথ হারিয়ে পটুয়াখালীর আলীপুরের দুটি মাছধরা ট্রলার ভারতীয় জলসীমায় অনুপ্রবেশ করায় ভারতীয় কোস্টগার্ডের হাতে আটক হয়েছেন বাংলাদেশি ১৫ জেলে।

সোমবার (২৭ ডিসেম্বর) মধ্যরাতে ট্রলারসহ এ জেলেরা আটক হয়েছেন বলে জানা গেছে।

পরে আদালতের মাধ্যমে তাদের ওই দেশের কারাগারে পাঠানো হয়েছে। এদিকে ভারতে আটক হওয়ার সংবাদ পাওয়ার পরে এসব জেলে পরিবারগুলোতে এখন চলছে কান্নার রোল।

বিষয়টি নিশ্চিত করেছেন কুয়াকাটা-আলীপুর ট্রলার মালিক ও মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি এবং লতাচাপলী ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা।  

ভারতে আটক জেলেরা হলেন এফবি তানজিলা ট্রলারের মাঝি আলমগীর হোসেন, জেলে নাইম ফরাজী, রহিম মোল্লা, জহির, পানু মিয়া, ইউসুফ, ইসমাইল ও তারাইয়া এবং এফবি তাহিরা ট্রলারের মাঝি মা তৈয়ব, ড্রাইভার খাইরুল আমিন, জেলে ইব্রাহিম সরদার, ইসমাইল, কফিল উদ্দিন ও জাহিদ। এসব জেলে ও মাঝি লতাচাপলী ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসিন্দা।

আটক জেলে ও ট্রলার মালিকদের উদ্বৃতি দিয়ে আনসার উদ্দিন মোল্লা জানান, পটুয়াখালীর মহিপুর থানার লতাচাপলী ইউনিয়নের কচ্ছপখালী-মুসুল্লীয়াবাদ এলাকার পান্না মিয়ার মালিকানাধীন এফবি তানজিলা এবং খাজুরা এলাকার শাহজাহান ফকিরের মালিকানাধীন এফবি তাহিরা ১৫ জেলে নিয়ে ২০ ডিসেম্বর সকাল ৮টায় গভীর সাগরে মাছ শিকারের উদ্দেশে আলীপুর মৎস্য বন্দর ত্যাগ করে। ঘন কুয়াশায় পথ হারিয়ে সোমবার (২৭ ডিসেম্বর) মধ্যরাতে ট্রলার দু’টি ভারতীয় জলসীমায় অনুপ্রবেশ করলে সেখানকার কোস্টগার্ড সদস্যরা তাদের আটক করে। কোস্টগার্ড দুটি ট্রলারসহ ১৫ জেলেকে কাকদ্বীপ মহাকুমার চকখালি এলাকার ফ্রেজারগঞ্জ উপকূলীয় থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে কাকদ্বীপ মহাকুমা আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।