ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভোট কেন্দ্রে বহিরাগত দেখলেই আটক করবে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
ভোট কেন্দ্রে বহিরাগত দেখলেই আটক করবে পুলিশ

ফেনী: ফেনীর পুলিশ সুপার (এসপি) আবদুল্লাহ আল মামুন বলেছেন, বুধবার (০৫ জানুয়ারি) ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট কেন্দ্রগুলোর আশ পাশে কোনো বহিরাগত লোক দেখলেই আটক করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। যে কেন্দ্রের ভোটার যারা তারাই শুধু সে কেন্দ্রে ভোট দেবেন।

প্রশাসন ও বৈধ পর্যবেক্ষক ছাড়া কোনো ধরনের বহিরাগত ভোট কেন্দ্রের আশপাশে থাকতে পারবে না।  

বুধবার দুপুরে ফেনী ১২ ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ফেনী মিজান ময়দানে পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।  

এসময় এসপি বলেন, ভোট কেন্দ্রে বহিরাগত অতিথি যাওয়ার যে সংস্কৃতি ফেনীতে ছিলো তা আর থাকবে না। গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্য করে এসপি বলেন, আপনারা দেখেছেন জেলার  সোনাগাজীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল সংখ্যক বহিরাগত সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। এবারও ঠিক তেমনটাই করা হবে। নির্বাচনে নিরপেক্ষতার ব্যাপারে কঠোর থাকবে পুলিশ। পুলিশের পক্ষ থেকে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

ফেনী মডেল থানা আয়োজিত এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা, সহকারী পুলিশ সুপার রবিউল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, বুধবার ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নে ০৬টিতেই চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১২টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৫৩ হাজার ১৭ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৪৯ হাজার ৭৯২ জন, নারী ভোটার ১ লাখ ২৮ হাজার ১৩৫ জন।

মোট প্রার্থী রয়েছেন ৫৭১ জন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৫ জন। মেম্বার প্রার্থী ৪৫৬ জন। সংরক্ষিত নারী মেম্বার প্রার্থী ১০১ জন। কেন্দ্র সংখ্যা ১০২টি।  যার মধ্যে অতি গুরুত্বপূর্ণ ৪১টি, গুরুত্বপূর্ণ ৭৪টি।

নির্বাচনী কার্যক্রম নিরাপত্তায় থাকবে সাড়ে ৮’শ পুলিশ, প্রায় ২ হাজার আনসার ও ভিডিপি, ৪০ সদস্যের বিজিবি ছাড়াও র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্বে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এসএইচডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।