ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক 

মানিকগঞ্জ: চার ঘণ্টা বন্ধ থাকার পর কুয়াশার ঘনত্ব কমে আসায় পুনরায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল ৮টার দিকে পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব কমে আসায় পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে এ তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

 

এর আগে ঘন কুয়াশার কারণে বৃহস্পতিবার ভোর ৪টায় ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। ফলে পাটুরিয়া ঘাট এলাকায় আটকে ছিল যাত্রীবাহী বাস, ছোট গাড়ি এবং সাধারণ পণ্যবাহী ট্রাকসহ কয়েকশ যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার ব্যবস্থাপক মো. সালাম হোসেন   বলেন, বুধবার রাত ২টার পর থেকে পর থেকে ঘাট এলাকায় কুয়াশা বাড়তে থাকে। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে নদীতে কুয়াশার মাত্রা বেড়ে গেলে ফেরির দিক-নির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে পড়ে। দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এসময় মাঝ পদ্মায় যানবাহন ও যাত্রী নিয়ে চন্দ্রমল্লিকা, জাহাঙ্গীর, হাসনাহেনা ও শাহপরান নামের চারটি ফেরি নোঙর করে থাকে। কুয়াশা কমে গেলে ফেরিগুলো রওনা করে।  

তিনি আরও বলেন, ফেরি চলাচল বন্ধ থাকায় নৌপথের উভয় ফেরিঘাট এলাকায় অপেক্ষমান যানবাহনের সংখ্যা বাড়ছে। কুয়াশা কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এরপর সিরিয়াল অনুযায়ী অপেক্ষমাণ যানবাহনগুলোকে নৌপথ পারাপার করা হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট মিলে মোট ১৬ ফেরির মধ্যে ১৫টি ফেরি নৌপথে যাত্রী ও যানবাহন পারাপারে যুক্ত আছে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।