ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

টগি সার্ভিসেস ও লেনোভোর ‘পার্টনার মিট’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
টগি সার্ভিসেস ও লেনোভোর ‘পার্টনার মিট’ অনুষ্ঠিত ...

ঢাকা: দেশের অন্যতম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান শীর্ষ প্রযুক্তি পণ্য পরিবেশক টগি সার্ভিসেস লিমিটেড ও লেনোভো বাংলাদেশের যৌথ আয়োজনে ‘পার্টনার মিট’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ‘বিইয়ন্ড দ্যা বিজনেস’ স্লোগানে ঢাকার পার্টনারদের নিয়ে এ ‘পার্টনার মিট’ অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টগি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাফওয়ান সোবহান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন টগি সার্ভিসেস লিমিটেডের অপারেশন ইনচার্জ মোহাম্মদ উজ্জ্বল মোল্লা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাল্টিপ্লান কম্পিউটার সিটি সেন্টারের সাধারণ সম্পাদক সুব্রত সরকার, এলিফ্যান্ট রোড কম্পিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান তুহিন ও সাধারণ সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান, রায়ান্স আইটি লিমিটেডের এমডি আহমেদ হাসান, স্টার টেকের পরিচালক জাহিদ আলী ভূঁইয়া, লেনোভো বাংলাদেশের আঞ্চলিক চ্যানেল ম্যানেজার হাসান রিয়াজ জিতুসহ টগি-লেনোভোর অন্যান্য কর্মকর্তারা এবং দেশের শতাধিক প্রযুক্তি পণ্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টগি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান বলেন, ‘বসুন্ধরা গ্রুপ যেটা শুরু করে, সেটা নম্বর ওয়ানে থাকে। যেমন: হাউজিং, পেপার, সিমেন্ট, তরল পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) ও মিডিয়াসহ বেশ কয়েকটি সেক্টরে আমরা নম্বর ওয়ান। ’ 

তিনি বলেন, ‘আমরা যেই সেক্টরে প্রবেশ করি, তা শর্ট টাইম প্ল্যান নিয়ে করি না। মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে আমাদের দু’টি ব্লক আছে, এর একটি ৫০০ একরের, আরেকটি ৪৮৬ একরের। সেখানে বেশ কয়েকটি ফ্যাক্টরির কাজ চলছে। সেখানে ১০০ একর জমি রাখার সিদ্ধান্ত নিয়েছি শুধু আইটি পণ্য উৎপাদনের জন্য। মোংলায় আমাদের আরেকটি ইকোনমিক জোন আছে, সেখানেও আইটি পণ্য উৎপাদনের জন্য জমি রেখেছি। ’

সাফওয়ান সোবহান বলেন, ‘বাংলাদেশ তথ্য প্রযুক্তির বিশাল বড় বাজার। টগি সার্ভিসেস লিমিটেড দেশের বাজারে দেরিতে এলেও একটি আস্থার জায়গা করে নিচ্ছে। কারণ বসুন্ধরা গ্রুপ সব সময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে। আমরা আমাদের গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে সর্বোচ্চ মানের পণ্য দেব। ব্যবসায়ী পার্টনারদেরও সুবিধা থাকবে। ’

লেনোভো বাংলাদেশের আঞ্চলিক চ্যানেল ম্যানেজার হাসান রিয়াজ জিতু, অনুষ্ঠানে বিশ্ব বাজারে তথ্য ও প্রযুক্তির পরিসংখ্যান এবং দেশের বাজারে তথ্য ও প্রযুক্তির সম্ভাবনাময় চিত্র তুলে ধরেন।  

২০১৮ সালের ০১ সেপ্টেম্বর টগি সার্ভিসেস লিমিটেডের যাত্রা শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
কেএআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।