ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

শীতার্তদের উষ্ণতায় এলওসির কম্বল বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
শীতার্তদের উষ্ণতায় এলওসির কম্বল বিতরণ শীতার্তদের উষ্ণতায় এলওসির কম্বল বিতরণ।

কুড়িগ্রাম: প্রতিবছর শীতে সবচেয়ে বেশি দুর্দশায় পড়েন দেশের উত্তরের জেলাগুলোর মানুষজন। সরকারি সহায়তা মিললেও তা প্রয়োজনের তুলনায় অনেকটা কম।

দারিদ্রসীমার নিচে থাকায় শীতে এই অঞ্চলের মানুষদের পোহাতে হয় বাড়তি ভোগান্তি। সেই কথা মাথায় রেখে এবার উত্তরাঞ্চলের জেলা কুড়িগ্রামে কম্বল বিতরণ করেছে লাভ ফর আওয়ার কান্ট্রি (এলওসি) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

শনিবার (৮ জানুয়ারি) কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কলেজ মোড় এলাকায় শতাধিক ছিন্নমূল মানুষের মধ্যে কম্বল বিতরণ করে এলওসি।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ শাহারিয়ার, পাঁচগাছী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, ওমিকন গ্রুপের আইন কর্মকর্তা আখতারুজ্জামান বাবু প্রমুখ।

এছাড়াও এলওসির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংগঠনটির স্টিয়ারিং বোর্ডের সদস্য শেখ সজিব, আসিফ আব্দুল্লাহ ও মেহেদি হাসান শিপন। কম্বল বিতরণ কর্মসূচিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এলওসির পক্ষ থেকে আরও যুক্ত ছিলেন সারওয়ার হোসেন, আব্দুল্লাহ মামুন, রাজ রিয়াদ ও ইসমাইল হোসেন।

অনুষ্ঠানে সদর থানার ওসি খান মোহাম্মদ শাহারিয়ার বলেন, এলওসি একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তারা কুড়িগ্রামে এসে অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ করছে। আমি তাদের ধন্যবাদ জানাই। আশা করি পরবর্তীতেও তারা এমন কর্মকাণ্ড অব্যাহত রাখবে।

পাঁচগাছী ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল বাতেন সরকার বলেন, অসহায় মানুষদের শীতবস্ত্র দিতে ঢাকা থেকে যারা এসেছেন আমি তাদেরকে ধন্যবাদ জানাই।

‘নতুন বছরের প্রতিদিন, দেশের জন্য ভালোবাসা অমলিন’ স্লোগান নিয়ে নিজস্ব তহবিল থেকে ছিন্নমূল মানুষের মধ্যে এসব কম্বল বিতরণ করে সংগঠনটি।

এর আগে করোনাকালে এলওসির পক্ষ থেকে ১৫০০ পরিবারের মধ্যে খাদ্যপণ্য বিতরণ করা হয়। ঢাকা জেলার আশপাশের বিভিন্ন এলাকায় এসব খাদ্যপণ্য বিতরণ করা হয়।

২০১১ সালে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের কয়েকজন শিক্ষার্থীর মাধ্যমে এলওসির যাত্রা শুরু হয়। এরপর সাভারের জাতীয় স্মৃতিসৌধে বিশ্বের সপ্তম আশ্চর্য নির্বাচনে ‘ফ্রি ভোটিং ফর সুন্দরবন’ ক্যাম্পেইনের মাধ্যমে সংগঠনটির কার্যক্রম শুরু করে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।