ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিতর্ক কম হয়েছে: হারুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিতর্ক কম হয়েছে: হারুন ফাইল ছবি

ঢাকা: রোববার অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে তুলনামূলকভাবে বিতর্ক কম হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপের প্রসঙ্গ তুলে নির্বাচন কমিশনের প্রতি মানুষের কোনো আগ্রহ নেই বলে মন্তব্য করেন।  

সোমবারের এ অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।  

হারুনুর রশিদ বলেন, গত ৩০ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়েছে, সেখানে ভোট হয়নি। আমি নির্বাচনের আগে সংসদে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে অনুরোধ করেছি নির্বাচন যাতে সুষ্ঠু হয়। আমি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সঙ্গে কথা বলেছিলাম, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছিলাম যাতে নির্বাচন সুষ্ঠু হয়, মানুষ যাতে ভোট দিতে পারে। আমি ভোটের দিনে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলেছিলাম। সেখানে কোনো ভোট হয়নি। তুলনামূলকভাবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে বিতর্ক কম হয়েছে। নতুন নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আওয়ামী লীগ রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ করবেন। নির্বাচন কমিশনের ব্যাপারে জনগণের কোনো আগ্রহ নেই।

হারুন বলেন, সরকারের তিন বছর পূর্তি ও চার বছরে পদার্পণ উপলক্ষে প্রধানমন্ত্রী জাতির উদদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। সেখানে প্রধানমন্ত্রী বলেছেন, দুর্নীতিবাজ যেই হোক তাকে ছাড় দেবো না। দুর্নীতি বলতে কী বোঝায়, অসদুপায় অবলম্বন করা। অসদুপায় অবলম্বন করে ভোট হয়, নির্বাচন হয়, নির্বাচিত হয়। অথচ কোরআন শরিফে এর বিরুদ্ধে বলা হয়েছে।

হারুনের বক্তব্যে আওয়ামী লীগের সংসদ সদস্যরা প্রতিবাদ জানাতে থাকেন। হারুন তাদের উদ্দেশ্যে বলেন, আমাকে বলতে দিন, অধৈর্য হবেন না, মাননীয় স্পিকার আমাকে কথা বলার অনুমতি দিয়েছেন।

হারুনুর রশিদ এ সময় প্রধানন্ত্রীর কাছে দাবি জানিয়ে বলেন, আমি প্রধানমন্ত্রীর কাছে দাবি করবো, চাঁপাইনবাবগঞ্জের ওই নির্বাচনে যে অনিয়ম, দুর্নীতি হয়েছে তার সঙ্গে জাড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। স্বরাষ্ট্রমন্ত্রী, সেতুমন্ত্রী তারা কথা দিয়েছিলেন, নির্বাচন সুষ্ঠু হবে।
 
বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।