ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

চট্টগ্রাম বন্দরে থ্রি-ডি মডেল তৈরির সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
চট্টগ্রাম বন্দরে থ্রি-ডি মডেল তৈরির সুপারিশ

ঢাকা: চট্টগ্রাম সমুদ্রবন্দরকে আরও আকর্ষণীয় করে গড়ে তোলা ও বন্দরে একটি থ্রি-ডি মডেল তৈরির সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি বীর উত্তম ও মেজর (অব.) রফিকুল ইসলামের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মো. মজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিদ্যমান সমস্যা, রাজস্ব আয়-ব্যয়, উন্নয়ন প্রকল্পের অগ্রগতি এবং বন্দরকে আন্তর্জাতিকমানে উন্নয়নের পরিকল্পনার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে পাঁচ থেকে ছয় সদস্য বিশিষ্ট একটি স্থায়ী কমিটি গঠন করতে  বলা হয়। এ কমিটির সদস্যরা নিয়মিত ফলোআপ করার মাধ্যমে বন্দরের উন্নয়নে সহায়তা করবে। এছাড়া কমিটি এ বন্দরকে আরও আকর্ষণীয় করে গড়ে তোলার পরামর্শ দিয়ে এবং চট্টগ্রাম বন্দরে একটি থ্রি-ডি মডেল তৈরি করার সুপারিশ করে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, অতিরিক্ত সচিব, চট্টগ্রাম বন্দর কতৃর্পক্ষের চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৩৫ জানুয়ারি ২৩, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa