ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

জাতীয়

সেই শিশুকে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিলেন আদালত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
সেই শিশুকে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিলেন আদালত 

পিরোজপুর: পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠী) অভাবের কারণে ১৮ দিনের শিশুকে বিক্রি করে দেওয়া সেই কন্যা শিশুটিকে আদালতের আদেশে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। হস্তান্তরের পরে স্বরূপকাঠীর সমুদয়কাঠী ইউনিয়নের দুর্গাকাঠি গ্রামে বাবা পরিমল বেপারী ও মা কাজলা রানী তাকে নিয়ে বাড়ি ফিরেছেন।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে পিরোজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পল্লবেশ্বর কুণ্ডু এর আদালতের আদেশে শিশু কন্যাটিকে তার প্রকৃত বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়।

নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হাসান বাংলানিউজকে জানান, আমরা কন্যা শিশুটিকে উদ্ধার করে রোববার আদালতের কাছে পাঠায়। আদালতের আদেশে শিশুটিকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হলে তারা শিশুটিকে বাড়ি নিয়ে যান।

জানা যায়, জেলার নেছারাবাদে (স্বরূপকাঠী) প্রসুতি মায়ের অসুস্থতার সুযোগে শিশুটির বাবাকে মোটা অংকের টাকার প্রলভোন দেখায় স্থানীয় একটি প্রতারক চক্র। ওই প্রতারক চক্রের সহযোগীতায় ঢাকার এক ধর্নাঢ্য ব্যক্তির কাছে ১ লাখ ৬০ হাজার টাকায় ১৮ দিনের ওই কন্যা শিশুটি বিক্রি করে দেন চক্রটি। আর এতে শিশুটির বাবাকে মাত্র ১০ হাজার টাকা দেওয়া হয়। শিশুটির বাবা প্রতারক চক্রের কাছে বাকি টাকা চাইলে বিষয়টি এলাকায় জানাজানি হয়। এতে ওই শিশুটি বিক্রির সঙ্গে জড়িত প্রতারক চক্রের দুই সদস্য একই গ্রামের বিজন হালদার ও রনজিত কুমার মণ্ডল এলাকা থেকে আত্মগোপন করেন।

>>> অভাবে ১৮ দিনের শিশুকে বিক্রি

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa