ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

জাতীয়

‘ঢালাওভাবে পুরো বাহিনীকে দোষারোপ করা যাবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
‘ঢালাওভাবে পুরো বাহিনীকে দোষারোপ করা যাবে না’ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

গাজীপুর: জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা দিতে মানবাধিকার সংগঠনের চিঠি নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, তাদের (র‍্যাব) দুই একজন সদস্য খারাপ থাকতে পারে। আইন অনুযায়ী তাদের শাস্তি হবে।

এজন্য ঢালাওভাবে পুরো বাহিনীকে দোষারোপ করা যাবে না। যারা এ ধরনের চিঠি দিয়েছেন, তারা অসত্য তথ্য দিয়েছেন।

রোববার (২৩ জানুয়ারি) বিকেলে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন ও মুজিব বর্ষ সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যে কোনো মানুষের সফলতা ব্যর্থতা থাকে। র‌্যাব একটি বিরাট বাহিনী, এখানে দুই-চার জন খারাপ থাকতে পারে। তার অর্থ এই না, একজন-দু’জনের খারাপ কর্মের জন্য একটা সম্প্রদায়কে খারাপ বলা যাবে। তেমনি র‌্যাবের যদি ৫-১০ জন কর্মী বা সদস্য খারাপ নেই তা আমি মনি করি না। খারাপ থাকতে পারে, তাদের বিচার হবে, শাস্তি হবে। কিন্তু সামগ্রিক ভাবে একটা বাহিনীকে দোষারোপ করা সম্ভব না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মুনাজ আহমেদ নূর। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুরের জেলা প্রশাসক মো আনিসুর রহমান।

অনুষ্ঠানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপাচার্য সৈয়দ হুমায়ুন আখতার, কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম ইবনে সাজ্জাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরও বলেন , বাংলাদেশকে চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দেওয়ার উপযোগী করে গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি স্থাপন করেছেন। ডিজিটাল বাংলাদেশকে টেকসই করার অন্যতম উদ্দেশ্য হল এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০২২
আরএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa