ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

জাতীয়

শাবিপ্রবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
শাবিপ্রবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবরুদ্ধ উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে মুক্ত করতে লাঠিচার্জ করে পুলিশ। ছবি: সংগৃহীত

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি (শাবিপ্রবি) বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার যে অভিযোগ উঠেছে, সে বিষয়ে তদন্ত চলছে। তদন্তে শিক্ষার্থীদের ওপর হামলার প্রমাণ পাওয়া গেলে দায়ীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ সদর দফতরের ডিআইজি মো. হায়দার আলী খান।

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় পুলিশ সপ্তাহ-২০২২ উপলক্ষে চতুর্থ দিনের অধিবেশন সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শাবিপ্রবির আন্দোলনকারী শিক্ষার্থীদের অর্থ দিয়ে সহায়তা করার অভিযোগে সাবেক কয়েকজন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীদের ৭ দিন পর অনশন ভাঙিয়েছেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। সেখানে তিনি বলেছেন, আমিও ১০ হাজার টাকা দিলাম, পারলে পুলিশ আমাকে গ্রেফতার করুক।

এই বিব্রতকর পরিস্থিতি সম্পর্কে পুলিশ সদর দফতর অবগত কিনা জানতে চাইলে ডিআইজি হায়দার আলী খান বলেন, এখানে বিব্রতকর পরিস্থিতি কিনা তা পুলিশের বলার কিছু নেই। বিশ্ববিদ্যালয়ে স্বতন্ত্র কিছু নিয়ম-কানুন আছে। তাদের নিজস্ব ব্যবস্থাপনা বিভাগ রয়েছে। পুলিশ শুধু আইন-শৃঙ্খলার বিষয়টি দেখে। তাও বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের আমন্ত্রণেই পুলিশ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত হয়।

শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা ও হয়রানির অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই পুলিশ সদর দফতর বিষয়টি দেখছে, বিভাগীয় তদন্ত করছে। তদন্ত সাপেক্ষে যদি কোনো অভিযোগ প্রমাণিত হয় তাহলে দায়ীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa