ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

শনিবার থেকে রাত ৮টায় দোকানপাট বন্ধ করতে হবে রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
শনিবার থেকে রাত ৮টায় দোকানপাট বন্ধ করতে হবে রাজশাহীতে

রাজশাহী: রাজশাহীতে করোনা সংক্রমণ সর্বোচ্চ চূড়ায় পৌঁছেছে। দেশে ওমিক্রন শনাক্তের পর আগের সব রেকর্ড ভেঙে রাজশাহীতে এক দিনে করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছে ৭৪ দশমিক ৮৪ শতাংশ।

 

উদ্ভূত পরিস্থিতিতে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আগামীকাল শনিবার (২৯ জানুয়ারি) থেকে রাজশাহী শহরের দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে এই নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করা হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল জলিল বলেন, গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধে গঠিত জেলা সমন্বয়  কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

ওই সভায় স্বাস্থ্য কর্মকর্তারা রাজশাহীর ক্রমবর্ধমান করোনা সংক্রমণ পরিস্থিতি তুলে ধরেন। হালে পরীক্ষা অনুপাতে করোনা শনাক্তের হার অনেক বেশি। এজন্য ওই সভা থেকে রাত ৮টার পর দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। আগামীকাল শনিবার (২৯ জানুয়ারি) সকালেই এ ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হবে। আর শনিবার থেকেই তা কার্যকর হবে।

এদিকে, রাজশাহী জেলার পাশাপাশি বিভাগেও বেড়েছে করোনার সংক্রমণ। গেল ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের আট জেলায় এক হাজার ১২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। শুক্রবার সকাল ৮টার আগের ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় বিভাগের আট জেলায় তারা শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. নাজমা আক্তার জানান, গেল ২৪ ঘণ্টায় বিভাগের রাজশাহী জেলাতে ৩৭৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৯ জন, নওগাঁয় ১২০ জন, নাটোরে ৬৪ জন, জয়পুরহাটে ৩৯ জন, বগুড়ায় ১৬৬ জন, সিরাজগঞ্জে ৯৬ জন এবং পাবনায় ২০৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন।  

এই ২৪ ঘণ্টায় বিভাগে করোনা পজিটিভ অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে। যতই সময় গড়াচ্ছে করোনা সংক্রমণ ততই বাড়ছে। এজন্য যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা এবং যত দ্রুত সম্ভব টিকা গ্রহণের ওপরে জোর দেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa