ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘দুর্যোগ সহনীয়’ ঘরের পিলার ভেঙে বৃদ্ধার মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
‘দুর্যোগ সহনীয়’ ঘরের পিলার ভেঙে বৃদ্ধার মৃত্যু

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় সরকারের ত্রাণ মন্ত্রণলায়ের ‘দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ’ প্রকল্পের ঘরের পিলার ভেঙে চাপা পরে মারা গেছেন এক বৃদ্ধা। পিলারটি নির্মাণের সময় রড ব্যবহার না করায় এই দুর্ঘটনা ঘটেছে।

শনিবার (২৯ জানুয়ারি) বিকেল ৩টার দিকে উপজেলা সদরের মাদারীটুলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নারীর নাম সিরাপজান বিবি (৮৯)। তিনি ওই এলাকার মৃত নিয়ামত উল্লার স্ত্রী।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন ও চার নম্বর দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. রেখাছ মিয়ার জানান, ২০১৯-২০২০ অর্থ বছরে সরকারের ত্রাণ মন্ত্রণলায়ের ‘দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ’ প্রকল্পের আওতায় ২ লাখ ৯৯ হাজার টাকা ব্যয়ে ওই এলাকার শরীফ উদ্দিনকে ঘরটি নির্মাণ করে দেওয়া হয়। তার মা সিরাপজান বিবি শনিবার বিকেলে ঘরের বারান্দার চেয়ার নিয়ে বসা ছিলেন। এ সময় পিলারটি ভেঙে তার উপরে পড়লে ঘটনাস্থলেই তিনি মারা যান।

ইউপি চেয়ারম্যান রেখাছ মিয়া আরও জানান, উপজেলা প্রশাসনের মাধ্যমে টাকা পেয়ে উপকারভোগী নিজেই ঘরটি নির্মাণ করেছিলেন। কিন্তু পিলারের ভেতরে রডের ব্যবহার না করায় সেটি ভেঙে পড়েছে।

বানিয়াচং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মলয় কুমার দাশ বাংলানিউজকে বলেন, ধারণা করা হচ্ছে অটোরিকশার ধাক্কায় পিলারটি ভেঙে পড়েছে।

এ বিষয়ে হবিগঞ্জ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ঘরটি আমার দায়িত্বকালের আগে নির্মাণ হয়েছে। নকশায় পিলারের ভেতরে রড ব্যবহারের কথা উল্লেখ ছিল না। দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ঘটনাস্থলে পাঠিয়েছি।
 
বাংলাদেশ সময়: ০১৫৮ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।