ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে দালাল চক্রের ৪ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
চাঁদপুরে দালাল চক্রের ৪ সদস্য আটক

চাঁদপুর: র‌্যাব-১১ কুমিল্লা বিশেষ অভিযান পরিচালনা করে চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালাল চক্রের ৪ সদস্যকে আটক করেছে। এ সময় ১২টি পাসপোর্ট, নগদ ৬২ হাজার ৫০০ টাকা, ১২০টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারি স্লিপ, মোবাইল ফোন ও বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে রোববার (৩০ জানুয়ারি) বিকেলে চাঁদপুর-ফরিদগঞ্জ সড়কে চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকার সামনে সরকার এন্টারপ্রাইজে অভিযান পরিচালনা করে দালালদের গ্রেফতার করা হয়।

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে র‌্যাব-১১ কুমিল্লা উপ-পরিচালক ও কোম্পানি অধিয়নাক মেজর মোহাম্মদ সাকিব হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেফতার আসামিরা হলেন- চাঁদপুর শহরের ষোলঘর এলাকার শংকর চক্রবর্তীর ছেলে অনুরাগ চক্রবর্তী (১৯), ফরিদগঞ্জ উপজেলার লড়াইচর গ্রামের লোকমান পাটোয়ারীর ছেলে মো. মাসুম হাসান রাজু (২৫), চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী গ্রামের মো. ছিটু গাজীর ছেলে মো. মোশাররফ হোসেন (৪২) এবং একই গ্রামের আব্দুর রহিমের ছেলে আবদুল মান্নান (৫৫)।

তিনি বলেন, র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর ফরিদগঞ্জ রোডের আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে সরকার এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, আসামিদের কাছ থেকে ১২টি পাসপোর্ট, নগদ ৬২ হাজার ৫০০ টাকা নগদ, ১২০টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারি স্লিপ এবং মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্রউদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদও অনুসন্ধানে গ্রেফতাররা পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। তারা দীর্ঘদিন পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের কাছ থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করেন। তাদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

মেজর সাকিব বলেন, গ্রেফতার আসামিদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।