ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

লতা মঙ্গেশকরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
লতা মঙ্গেশকরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

ঢাকা: উপমহাদেশের কিংবদন্তী সঙ্গীতশিল্পী ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।  

রোববার (৬ ফেব্রুয়ারি) এক শোক বার্তায় তিনি লতা মঙ্গেশকরের বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের সাথে শিল্পীর বাড়িতে সাক্ষাৎ, তাকে অনুষ্ঠানে আমন্ত্রণ এবং তার সঙ্গীত পরিবেশনার স্মৃতিচারণ করে ড. মোমেন বলেন, লতা মঙ্গেশকর উপমহাদেশের এতো বড় অতুলনীয় শিল্পী হওয়া সত্ত্বেও অত্যন্ত সাদামাটা জীবন যাপন করতেন। বিশেষ করে তার আয়ের অধিকাংশই দাতব্য প্রতিষ্ঠানে এবং অসহায় মানুষের কল্যাণে ব্যয় করতেন কিন্তু কখনো এসব প্রচার করতেন না। অনেক বড় শিল্পী হয়েও অত্যন্ত নিরহংকারী লতা মঙ্গেশকর সাধারণ মানুষের জন্য যে অবদান রেখে গেছেন তা অন্যদের জন্য অনুসরণীয়।  

পররাষ্ট্রমন্ত্রী বলেন, লতা মঙ্গেশকরের মৃত্যুতে উপমহাদেশের সংগীতাঙ্গনে যে বিশাল শূন্যতার সৃষ্টি হলো তা কখনো পূরণ হবার নয়। তিনি তার কর্মের মধ্যদিয়ে এ অঞ্চলের মানুষের মনে চিরদিন বেঁচে থাকবেন।

বাংলাদেশ সময়: ২৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
টিআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।