ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্যোগ মন্ত্রণালয়কে আরও সজাগ থাকার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
দুর্যোগ মন্ত্রণালয়কে আরও সজাগ থাকার সুপারিশ

ঢাকা: পরিবেশ বিপর্যয়ের সময় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে আরও সজাগ থাকার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (০৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

 

কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য নূর-ই-আলম চৌধুরী, ইউসুফ আব্দুল্লাহ হারুন, এবি তাজুল ইসলাম, আহসান আদেলুর রহমান, ওয়াসিকা আয়শা খান এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশ নেন।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের চলমান প্রকল্প এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত ১৩তম বৈঠকে গৃহীত সুপারিশ বাস্তবায়ন এবং চলমান প্রকল্পের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।  

এসময় একাদশ জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১ম খসড়া রিপোর্ট অনুমোদন করা হয়।
বৈঠকে সরকারিভাবে পরিচালিত টেক্সটাইল মিল পরিচালনার বিষয়ে সতর্কতা অবলম্বনের নির্দেশনা দেওয়া হয়। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলের তাঁত শিল্পের উন্নয়ন আশানুরূপ না হওয়ায় আরও যত্নবান হওয়ার সুপারিশ করা হয়।

চলমান প্রকল্পের কাজ শুরুর আগে তার গুরুত্ব বিবেচনা করে সঠিক কর্মপরিকল্পনা তৈরির পরামর্শ দেওয়া হয়েছে বৈঠকে। পাশাপাশি দেশের বিভিন্ন এলাকায় গৃহীত প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।

এছাড়া দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কার্যক্রম সরাসরি জনগণের সঙ্গে সম্পৃক্ত তাই পরিবেশ বিপর্যয়ের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের ক্ষেত্রে আরও সজাগ থাকার সুপারিশ করা হয়েছে।  

এ বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট মান্ত্রণালয়ের কর্মকর্তা, আইএমইডির কর্মকর্তা ও প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এসকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।