ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫১ লাখ টাকার মূর্তিসহ ১০ পাচারকারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
৫১ লাখ টাকার মূর্তিসহ ১০ পাচারকারী আটক .

পঞ্চগড়: পঞ্চগড় থেকে ভারতে পাচারের সময় ৫১ লাখ ৪৭ হাজার ৮৮৭ টাকা দামের স্বর্ণ সাদৃশ্য সরস্বতী মূর্তিসহ ১০ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী।

এর আগে, উপজেলার মাড়েয়া ইউনিয়নের মাড়েয়া বাজার থেকে তাদের আটক করা হয়। পরে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার সময় আটকদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

আটকরা হলেন, নীলফামারীর ডোমার উপজেলার খামার বামুনিয়া ডেপিরপাড় এলাকার শ্রী মধুরাম রায়ের ছেলে জীবন চন্দ্র রায় (৩০), একই উপজেলার পশ্চিম বড়বাউতা এলাকার আ. সালামের ছেলে আবু হানিফ (৪০), একই এলাকার সুফিয়ার রহমানের ছেলে জিয়ারুল ইসলাম (২৮), আজিবার রহমানের ছেলে ফারুক ইসলাম (৩৪), আব্দুল লতিফের ছেলে রেজাউল ইসলাম (৩০), চিকনমাটি বসতপাড়া এলাকার মৃত দারাজ মিয়ার ছেলে আবু তালেব (৪৮), মাহিগঞ্জ বাগডোকরা এলাকার শ্রী হরিস চন্দ্র রায়ের ছেলে শরৎ চন্দ্র রায় (২০), চিলাই এলাকার আনছারুল হকের ছেলে ফরহাদ হোসেন (৩৪), বড় রাউতা এলাকার মৃত আ. রহমানের ছেলে আব্দুল গফুর (৪৫), পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার খুটামারা সরকারপাড়া এলাকার শ্রী নবদ্বিপ চন্দ্র রায়ের ছেলে বিরেশ চন্দ্র রায় (২১)।

পুলিশের দায়ের করা এজাহার সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে পঞ্চগড়ের বোদা উপজেলার ৬নং মাড়েয়া ইউনিয়নের মাড়েয়া বাজারের কবির মার্কেটের সামনে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। এ সময় তাদের তলাশ্লি করে স্বর্ণ সাদৃশ্য একটি মূর্তি জব্দ করা হয়। পরে তাদের থানায় নেওয়া হয়।

এদিকে অভিযানের সময় মূর্তির পাশাপাশি তাদের কাছ থেকে তিনটি মোটরসাইকেল, দশটি মোবাইল জব্দ করা হয়।

ওসি আবু সাঈদ চৌধুরী বাংলানিউজকে বলেন, অভিযানের সময় দশ জনকে আটক করা হলেও তিনজন আসামি পালিয়ে যায়। তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। বিভিন্ন ধারায় মামলা দায়ের করে আটকদের হাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।