ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর দুবাইয়ে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের আলোচনা সভায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

ঢাকা: বাংলাদেশে বিনিয়োগের জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। দুবাইয়ের একটি হোটেলে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

শনিবার (১২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

বাংলাদেশ বিজনেস কাউন্সিল আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের দুবাই সভাপতি মাহতাবুর রহমান। সভায় বিশেষ অতিথি ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর ও দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশকে সুযোগের দেশ হিসেবে আখ্যায়িত করেন। তিনি সিআইপি এবং ব্যবসায়ীদের বাংলাদেশে ব্যবসাবান্ধব পরিবেশের সদ্ব্যবহার করার আহ্বান জানান। একই সাথে দেশের অর্জনগুলো বিশ্ব সম্প্রদায়ের কাছে তুলে ধরার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন সংযুক্ত আরব আমিরাতে এক দ্বিপাক্ষিক সফরে ১০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।