ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভালোবাসা দিবসে ফরিদপুরে ‘সিঙ্গেলদের’ বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ভালোবাসা দিবসে ফরিদপুরে ‘সিঙ্গেলদের’ বিক্ষোভ

ফরিদপুর: ‘ভালোবাসার বাঁধ সাধীনা, অশ্লীলতা করতে মানা' এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৪ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ভালোবাসা দিবস উপলক্ষে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে ‘সিঙ্গেল সোসাইটি’ নামের একটি সংগঠন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৫ টার দিকে সরকারি রাজেন্দ্র কলেজের হাজী শরীয়াতুল্লাহ ছাত্রবাস থেকে মিছিলটি শুরু হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

এরপর মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এ সময় সিঙ্গেল সোসাইটির সভাপতি মেহেদী হাসান শাওনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আলামিন শিকদার হিমুর সঞ্চলনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, যারা ডাবল হওয়ার চেষ্টায় আছেন তাদের পদত্যাগের জন্য বলা হল।

'সিঙ্গেল আসছে, ক্যাম্পাস কাঁপছে' ‘কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না তা হবে না', 'রাজেন্দ্র কলেজের মাটি সিঙ্গেল সোসাইটির ঘাঁটি, 'প্রেমের নামে ছলচাতুরী চলবে না চলবে না', 'চাই চাই আমরা চাই প্রেমের সুষম বণ্টন চাই', 'একটা একটা মিঙ্গেল ধর, ধইরা ধইরা সিঙ্গেল কর' এ রকম নানান স্লোগানে মুখরিত ছিল পুরো ক্যাম্পাস।

ভূগোল বিভাগের চতুর্থ বর্ষের শোভন এহসান বলেন, আজকাল তেমন নিঃস্বার্থভাবে ভালোবাসতে দেখা যায় না। অনেক সম্পর্কগুলো তাই খুব দ্রুত ভেঙ্গে পড়ে ও ঘটে আত্মহত্যার মতো ঘটনা। আমরা এই রকম প্রেম-ভালোবাসার তীব্র নিন্দা জানাই।

তৃতীয় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের সাকিব বলেন, বিশ্ব ভালোবাসা দিবস মানে কেবল প্রেমিক-প্রেমিকার প্রেমকে বুঝায় না। এই দিনটিতে একটি মানুষ তার চারপাশের বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজন, পরিবারের সব সদস্যদের ভালোবাসা নতুন আঙ্গিকে প্রকাশ করতে পারে এটাই তার বিশেষত্ব।

ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষের আলামিন শিকদার হিমু বলেন, প্রেম স্বর্গ থেকে আসে। প্রেমের নামে অশ্লীল কার্যকলাপ বন্ধ করতে হবে। যারা একসঙ্গে একাধিক প্রেম করে তাদের প্রতি তীব্র নিন্দা জানাচ্ছি।

সাধারণ সম্পাদক আনিস আহমেদ বলেন, বিয়ের আগে অবৈধ প্রেম পরিহার করে বৈধ প্রেমে আসার। ভালোবাসা দিবসে কেউ বঞ্চিত হবে না।

এ বিষয়ে সংগঠনের সভাপতি মেহেদী হাসান শাওন বলেন, প্রেম যেন সার্বজনীন হয়। আজকাল প্রেমগুলো শুধুমাত্র লাভ লোকসানের হিসেব নিকাশের ভিত্তিতে হয়ে থাকে। বিয়ের আগে তথাকথিত প্রেম বিসর্জন দিয়ে সার্বজনীন প্রেমে আসার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।