ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেকে ফের আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
ঢামেকে ফের আগুন

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এবার ২০৮ নম্বর শিশু ওয়ার্ডের বারান্দায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ সময় ওয়ার্ডে থাকা স্বজনরা তাদের শিশু রোগিদের নিয়ে সেখান থেকে বেরিয়ে যান। পরে ওয়ার্ডে থাকা লোকজন আগুন নিভিয়ে ফেলে।

সোমবার (২১  ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই ওয়ার্ডের বারান্দায় একটি স্টিলের আলমারির উপরে দুটি কাগজের কার্টুনে বোঝাই করা মালামাল থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কুমিল্লার মেঘনা থেকে জ্বর-বমি জনিত সমস্যায় শিশু অহিদকে (৯) গত ৫ দিন আগে ওই ওয়ার্ডে ভর্তি করে পরিবারের লোকজন। ঘটনার সময় সঙ্গে থাকা তার মা রোকসানা জানান, হঠাৎ দেখি ওয়ার্ডের বারান্দায় স্টিলের আলমারির উপরের কার্টুন থেকে প্রচণ্ড ধোঁয়া বের হচ্ছে। সেই ধোঁয়ায় ওয়ার্ডের ভেতর ছেয়ে যায়। পরে ছেলে কোলে নিয়ে সেখান থেকে বেরিয়ে যাই। পাশাপাশি সবাই তাদের সন্তান নিয়ে সেখাণ থেকে বেরিয়ে যায়। এ সময় সেখানে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়।

শিশু রোগী বুশরার (৬ চাচা সাজিদুল ইসলাম জানান, হঠাৎ শুনতে পাই আগুন, আগুন চিৎকার। কী করব বুঝে উঠতে পারছিলাম না। অন্য আত্মীয়র মাধ্যমে বুশরাকে ওয়ার্ড থেকে বের করা হয়। পরে ওয়ার্ডের বারান্দায়  গিয়ে দেখা যায় স্টিলের আলমারির উপরে দুটি কার্টুনের মালামাল থেকে প্রচণ্ড ধোঁয়া বের হচ্ছে। পরে আমরা কয়েকজন মিলে তা নিভিয়ে ফেলি।

এদিকে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে অন্যান্যদের পাশাপাশি ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া সেখানে পৌঁছান।

তিনি জানান, স্টিল আলমারির উপরে কাগজের কার্টুনে বেডশিট, পিপিই, কম্বলসহ আরও অনেক কিছু ছিল। সেখানে কোনো কারণে আগুনের স্পর্শ পেয়ে ধোয়া বের হতে থাকে। তবে ধারণা করা হচ্ছে, কোনো রোগীর স্বজন মশার কয়েলের কিছু অংশ সেখানে রেখেছিল। সেটা থেকেও আগুন ধরতে পারে। কারণ ওই স্টিলের আলমারির উপরে মশার কয়েলের অংশবিশেষ পাওয়া গেছে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, কারা ওই স্টিলের আলমারির উপরে মালামাল জমিয়ে রেখেছে তাদের খুঁজে বের করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, এর আগেও ঢামেক হাসপাতালের পুরাতন ভবন, নতুন ভবনের করোনা ইউনিটের আইসিইউ ও বার্ন ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল।

>>>আরও পড়ুন:

ঢামেকের নতুন ভবনে ফোমের স্তূপ, ফের অগ্নিকাণ্ডের আশঙ্কা

ঢামেক আইসিইউতে আগুন: রোগীরা কোথায় তথ্য নেই!

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।