ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেন্দ্রীয় শহীদ মিনারে রাওয়ার শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
কেন্দ্রীয় শহীদ মিনারে রাওয়ার শ্রদ্ধা

ঢাকা: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (রাওয়া)।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ভোর ৪টা ৪৫ মিনিটে রাওয়ার চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আলাউদ্দিন মোহাম্মদ আবদুল ওয়াদুদ-এর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

অন্য সদস্যরা হলেন- রাওয়ার ভাইস চেয়ারম্যান (আর্মি) মেজর জেনারেল (অব.) মোহাম্মদ কামরুজ্জামান, ভাইস চেয়ারম্যান (নেভি) কমোডর (অব.) মো. খুরশীদ মালিক, ভাইস চেয়ারম্যান (এয়ার) এয়ার কমোডর (অব.) আনিসুর রহমান ও মেম্বার (আইটি) মেজর (অব.) আসিফ রেজা।

ভাষাশহীদদের স্মরণে পলাশীর মোড় থেকে হেঁটে কার্যনির্বাহী সদস্যরা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন এবং পুনরায় টিএসসিতে এসে কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করেন।
 
দিনের দ্বিতীয় অংশে সকাল সাড়ে ৮টায় ভাষাশহীদদের স্মরণে রাওয়ার নিজস্ব শহীদ বেদিতে রাওয়া চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আলাউদ্দিন মোহাম্মদ আবদুল ওয়াদুদ-এর উপস্থিতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া রাওয়া লেডিস অ্যান্ড চিলড্রেন অ্যাফেয়ার্সের সভাপতি মিসেস শামিমা ওয়াদুদ, সেক্রেটারি নার্গিস ইসলাম ও অন্যান্য ভদ্র মহিলাদের উপস্থিতিতে রাওয়ার নিজস্ব শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
 
এ সময় রাওয়ার কার্যনির্বাহী সদস্য ও রাওয়ার সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন। এরপর ভাষাশহীদদের স্মরণে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।