ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-ভারত সম্পর্কে সন্তোষ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
বাংলাদেশ-ভারত সম্পর্কে সন্তোষ

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম দিল্লিতে ভারতের পররাষ্ট্র ও সংস্কৃতি প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখির সঙ্গে বৈঠক করেছেন।

সোমবার (২১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত এ বৈঠকে উভয় প্রতিমন্ত্রী দুই প্রতিবেশী দেশের মধ্যে ক্রমবর্ধমান দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন।

তারা দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাতে সম্মত হন। দুই দেশের সম্পর্ককে আরও কার্যকর করার জন্য উভয় দেশের জনগণের মধ্যে সম্পৃক্ততার স্তরকে উন্নীত করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

প্রতিমন্ত্রীদের দ্বিপাক্ষিক বৈঠকের আগে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা প্রাইড প্লাজা হোটেলে বাংলাদেশ প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি বাংলাদেশের প্রতিনিধিদলের সদস্যদের সঙ্গে উষ্ণ আলোচনা করেন।

বাংলাদেশ-ভারত সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক সংলাপে যোগ দিতে ভারত সফর করছে বাংলাদেশের প্রতিনিধিদল। এই প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২১ ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।