ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

হাত-পা বেঁধে পিটিয়ে মাথা ন্যাড়া করে দিলেন স্বামী-ননদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
হাত-পা বেঁধে পিটিয়ে মাথা ন্যাড়া করে দিলেন স্বামী-ননদ নির্যাতিতা গৃহবধূ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে যৌতুক না পেয়ে রুমা আক্তার (২০) নামে এক গৃহবধূকে হাত-পা বেঁধে নির্যাতন করে মাথা ন্যাড়া করে দিয়েছেন স্বামী ও ননদ।  

ঘটনার পর থেকে পাষণ্ড স্বামী মো. হাসান পালিয়ে গেলেও তার বোন পাখি বাড়িতেই অবস্থান করছেন।

রোববার (২০ ফেব্রুয়ারি) রাতে সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মধ্য চররমনী গ্রামে এ ঘটনা ঘটে।  

সোমবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে নির্যাতিতা গৃহবধূ রুমাকে স্থানীয় ইউপি সদস্য মনির হোসেন ঘটনাস্থল থেকে উদ্ধার করেন।

রুমা চররমনী মোহন ইউনিয়নের মজুচৌধুরীর হাট এলাকায় তার এক আত্মীয়ের বাড়িতে আছেন।

স্থানীয় সূত্র জানায়, রুমা ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নের পূর্ব দিশাপুর গ্রামের আলমগীর হোসেনের মেয়ে। তিন বছর আগে লক্ষ্মীপুরের মধ্য চররমনি গ্রামে মো. কাঞ্চনের ছেলে হাসানের সঙ্গে রুমার পারিবারিকভাবে বিয়ে হয়। হাসান পেশায় জেলে। বিয়ের পর থেকে কারণে অকারণে রুমাকে মারধর করতেন তিনি।  

রোববার সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাসান ও তার বোন পাখি বেগম হাত-পা বেঁধে রুমাকে রাতভর মারধর করেন। একপর্যায়ে রুমার মাথার সামনের চুল কেটে দেন তারা। পরে তাকে হাত-পা বাঁধা অবস্থাতে রেখেই পালিয়ে যায় হাসান। খবর পেয়ে সোমবার বিকেলে ইউপি সদস্য মনির হোসেন তাকে উদ্ধার করেন।  

ভুক্তভোগী রুমা আক্তার বলেন, হাসান আমার পরিবারের কাছ থেকে এর আগে ৫০ হাজার টাকা যৌতুক নিয়েছে। এখন আবার তিন লাখ টাকা দেওয়ার জন্য মা-বাবার কাছে বলার জন্য আমাকে চাপ দেয়। টাকা চাইতে পারবো না ও তাকে কোনো টাকা দেওয়া হবে না বললেই আমার হাত-পা বেঁধে মারধর করে। পরে আমার মাথার সামনের চুল কেটে ন্যাড়া করে দেয়। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।  

ইউপি সদস্য মনির হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে ওই গৃহবধূকে উদ্ধার করি। ঘটনার পরেই তার স্বামী পালিয়ে গেছে। গৃহবধূর পরিবারকে আইনগত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম উদ্দীন বলেন, এ ব্যাপারে কেউ পুলিশকে জানায়নি। ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।