ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের মৎস্য ও প্রাণিসম্পদ বিদেশে রপ্তানি হচ্ছে: প্রাণিসম্পদমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
দেশের মৎস্য ও প্রাণিসম্পদ বিদেশে রপ্তানি হচ্ছে: প্রাণিসম্পদমন্ত্রী

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, দেশের চাহিদা পূরণ করে মৎস্য ও প্রাণিসম্পদ আজ বিদেশে রপ্তানি হচ্ছে। বিলুপ্ত প্রায় সকল দেশীয় প্রাজাতির মাছ আজ আবার স্বাভাবিকভাবে পাওয়া যাচ্ছে।

সরকার দেশীয় প্রজাতির সকল প্রকারের মাছ যাতে পাওয়া যায় সেজন্য সকল প্রকার পদক্ষেপ নিয়েছে।   

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।  

এদিন সকালে পিরোজপুর সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বশির আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হুমায়ুন কবির, জেলা পুলিশ সুপার মোহম্মাদ সাঈদুর রহমান, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক মো. আনিচুর রহমান তালুকদার প্রমুখ।  

এর আগে, মন্ত্রী একই দিন সকালে উপজেলা পরিষদ মাঠে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করতে গাভী বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।