ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুরির অপবাদে পেটানো হলো নিরাপরাধ রাজুকে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
চুরির অপবাদে পেটানো হলো নিরাপরাধ রাজুকে! রাজিব হোসেন রাজু

ঝালকাঠি: ছাগল চুরির অপবাদ দিয়ে ঝালকাঠির নলছিটিতে রাজিব হোসেন রাজু (২৮) নামে এক যুবককে নির্দয়ভাবে পেটানোর অভিযোগ উঠেছে। শরীরের বিভিন্ন জায়গায় লাঠি দিয়ে আঘাত করে তাকে জখম করা হয়েছে।



পরে গুরুতর আহতাবস্থায় রাজুকে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলেও সেখানে ভর্তি না রেখে নিজ বাড়িতে নিয়ে যান ছাগল মালিক উপজেলার সূর্যপাশা গ্রামের ইউনুস তালুকদার।

তবে যে ছাগল চুরির ঘটনায় তাকে পেটানো হয়েছে, সেই ছাগলটি রাজুকে মারধরের আগেই সোহাগ নামে এক কসাইয়ের কাছ থেকে উদ্ধার করেন ইউনুস তালুকদার। এমন পরিস্থিতিতে রাজুর স্বজনরা ঘটনার বিচার দাবি করে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে নলছিটির সূর্যপাশা গ্রাম গিয়ে দেখা যায়, ছাগল মালিক ইউনুস তালুকদারের বাসার সামনের বিছানায় ব্যথায় কাতরাচ্ছেন রাজু।

আহত রাজু উপজেলার তেওলা গ্রামের মো. মোকছেদ মীরার ছেলে।  

রাজু বাংলানিউজকে বলেন, গত ২২ ফেব্রুয়ারি দুপুর থেকে ইউনুস তালুকদার তার ছাগলটি খুঁজে পাচ্ছিলেন না। পরদিন ২৩ ফেব্রুয়ারি সকালে নলছিটির লঞ্চঘাট বাজারের এক কসাইয়ের কাছ থেকে চোরাই ছাগলটি উদ্ধার করেন তিনি। ওইদিন সকাল ১১টার দিকে তার (ইউনুস) ছেলে রাসেল, সুজনসহ আরও কয়েকজন আমাকে বাড়ি থেকে ডেকে নিয়ে ছাগল চুরির অপবাদ দিয়ে মারধর শুরু করেন। মারধরের একপর্যায়ে আমি জ্ঞান হারিয়ে ফেলি। তখন হামলাকারীরা আমাকে বাড়িতে নিয়ে যায়। বেশ কিছু সময় পরও জ্ঞান না ফিরলে মারা গেছি ধারণা করে আমাকে বাড়ির উঠানে ফেলে পালিয়ে যায় তারা।  

আমি চুরি করেনি, তবুও আমাকে নির্যাতন করা হয়েছে অভিযোগ করে রাজু বলেন, এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সেখানে আমাকে দু’টি ইনজেকশন দেওয়া হয়। পরে হাসপাতালে ভর্তি না রেখে ইউনুস তালুকদার আমাকে তার বাড়িতে নিসে আসেন। মারধরের পর থেকে আমি বাম কানে কিছু শুনতে পাচ্ছি না।

এ ব্যাপারে অভিযুক্ত ইউনুস তালুকদার বলেন, চোরাই ছাগলটি সোহাগ নামে এক কসাইয়ের কাছে পাওয়া গেছে। সেটি শনাক্ত করে বাড়িতে নিয়ে আসা হয়েছে।  

তবে ছাগল চোর সন্দেহে রাজুকে মারধরের বিষয়ে তিনি বলেন, তাকে (রাজু) অন্য কেউ মারধর করেছে। এতে আমার ছেলেরা জড়িত নয়।

ছাগল উদ্ধার বিষয়ে কসাই সোহাগ বলেন, ওই ছাগলটি আমি সুগন্ধিয়া হাট থেকে কিনেছি। ক্রয়ের ঘটনার একাধিক সাক্ষী আছে।  

তবে কেনা ছাগলটি কেন ইউনুস তালুকদারকে ফেরত দিলেন? এমন প্রশ্নের জবাবে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

ঘটনাস্থল পরিদর্শনকারী নলছিটি থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাংলানিউজকে জানান, ঘটনার খবর পেয়ে আহত রাজুকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, চোর সন্দেহে যুবককে মারধরের বিষয়ে এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।