ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বশেমুরবিপ্রবিতে ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
বশেমুরবিপ্রবিতে ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয়: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে মশাল মিছিল করেছে প্রগতিশীল নারী সংগঠন, নারীবাদী অ্যাকটিভিস্ট ও সম্মিলিত ছাত্র সংগঠন।

রোববার (২৭ ফেব্রুয়ারি)  মিছিলটি বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগে গিয়ে শেষ হয়।

 

মশাল মিছিলে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সহ-সভাপতি সাইদুল হক, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি নিতু সরকার, নারী মুক্তি কেন্দ্রের প্রেসিডেন্ট সীমা দত্ত, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়, বাংলাদেশ সাম্যবাদী আন্দোলনের সংগঠক জান্নাতুল মাওয়া, বাংলাদেশ চা শ্রমিক আন্দোলনের নেত্রী খাইরুন আক্তার প্রমুখ।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের অর্থ সম্পাদক প্রগতি বর্মন তমা বলেন, যে সমাজটা মানুষদের জন্য নিরাপদ না, সে সমাজটা নারীর জন্যও নিরাপদ না। প্রতিদিন সড়ক দুর্ঘটনায় অনেক মানুষ মারা যাচ্ছে  মুক্তিযুদ্ধসহ দেশের সব বড় বড় ঘটনায় নারীর অবদান ছিল। কিন্তু তা সবসময়ই এড়িয়ে যাওয়া হয়। মুক্তিযুদ্ধে নারীরা যে গ্রেনেড নিয়ে সরাসরি যুদ্ধ করেছেন তা এড়িয়ে যাওয়া হয়। ধর্ষণের ঘটনাটি ঘটিয়েছে কিছু মাদকাসক্ত বখাটে। তাদের আশ্রয় দিচ্ছে সরকার। এখানে একটা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের শিকার তাহলে বুঝতে হবে ধর্ষণকারীদের পেছনে বড় কোনো সাপোর্ট রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।