ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে কটূক্তি, আইনজীবী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে কটূক্তি, আইনজীবী আটক

ফরিদপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা ও এমপি নিক্সন চৌধুরীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করায় ফরিদপুরে শাহনেওয়াজ হাসান নামের এক আইনজীবীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে ফরিদপুরের ভাঙ্গা কোর্টপাড় এলাকা থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ এ্যাড. শাহনেওয়াজ হাসানকে (৪০) আটক করে।

আটক শাহনেওয়াজ ভাঙ্গা কোর্টে আইনজীবী হিসেবে কর্মরত।

পুলিশ জানায়, A1 News নামের একটি ফেসবুক আইডি বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে তাদের ছবি ব্যাঙ্গ চিত্র বা কার্টুন তৈরি করে। এরপর সেখানে বিভিন্ন ধরনের অশ্লীল ভাষায় কথা লেখা হয়। সেই লেখা এ্যাডভোকেট শাহনেওয়াজ হাসান নিজের আইডি শেয়ার করেন।

জাতির জনক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও এমপি নিক্সন চৌধুরীকে অশ্লীল মন্তব্য করে রাষ্ট্র বিরোধী অপরাধ করেছেন মর্মে তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় এমপির একজন কর্মী মেহেদী হাসান চন্দন বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলাটি করেন।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান হাবিব জানান, বুধবার (২ মার্চ) রাতে এমপি নিক্সন চৌধুরীর কর্মী মেহেদী হাসান চন্দন তার ফেসবুক আইডিতে A1 News আইডিতে বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে ব্যাঙ্গ চিত্র ও কথোপকথন দেখতে পান। পরে বিষয়টি নিয়ে নিক্সন চৌধুরীর সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এরপরেই বুধবার রাতেই ভাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেন। বৃহস্পতিবার রাতে মামলা হয়।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিপ্লব বলেন, এ ব্যপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।