ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ ইটভাটাকে জরিমানা, কার্যক্রম বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
৫ ইটভাটাকে জরিমানা, কার্যক্রম বন্ধ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে পরিচালিত পাঁচটি ইটভাটাকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় অনুমতি না পাওয়া পর্যন্ত ভাটাগুলোর কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (০৬ মার্চ) সকালে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন।

এর আগে, শনিবার (০৫ মার্চ) বিকেলে আশুলিয়া বাজার ও তুরাগ এলাকায় এ অভিযান পরিচালনা করেন তিনি।

অভিযানে ভাটাগুলোর মধ্যে আলী আশরাফ ব্রিকসকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও ভাটার মুখ ভেঙ্গে দেয়া হয়, মেঘনা ব্রিকসকে ১ লাখ টাকা, তুরাগ ব্রিকসকে ১ লাখ টাকা ও আশুলিয়া ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে পরিচালিত ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালানা করা হয়েছে। এ সময় জেলা প্রশাসকের লাইসেন্স ও মাটি ব্যবহারের হলফনামা না থাকায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ১৪ এবং ১৮ ধারায় অপরাধ করায় পাঁচটি ইটভাটাকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অনুমোদন না পাওয়া পর্যন্ত ভাটাগুলোর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, ৬ মার্চ, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।