ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ২০ কোটি টাকার মূল্যের মূর্তি উদ্ধার, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
নওগাঁয় ২০ কোটি টাকার মূল্যের মূর্তি উদ্ধার, আটক ২

নওগাঁ: নওগাঁ ধামইরহাট উপজেলা থেকে ৪০ কেজি ওজনের ১টি কষ্টি পাথরের মূর্তিসহ পাচারকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে থানা পুলিশ। যার আনুমানিক মূল্য ২০ কোটি টাকা।

সোমবার (৭ মার্চ) রাতে উপজেলার খেলনা ইউনিয়নের লোদিপুর (দক্ষিণপাড়া) এলাকার রাজমিস্ত্রী কাউছার আলীর বাড়ির সংলগ্ন সিড়ি ঘর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চক্রের মূলহোতা কাউছার আলী (৩০) ও তার স্ত্রী সুমি খাতুন (২৮) পালিয়ে যায়।

আটককৃতরা হলেন- জেলার পত্নীতলা উপজেলার মধুইল গ্রামের বদরুদ্দীনের ছেলে হেলাল উদ্দিন (৬০) ও একই উপজেলার আকবরপুর গ্রামের আছির উদ্দিনের ছেলে আলতাফ হোসেন (৫০)। আটক হেলাল উদ্দিন পত্নীতলা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও আকবরপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক কাজী বিষয়টি নিশ্চিত করে বলেন, পলাতক কাউছার আলী মূর্তি ক্রয় বিক্রয় চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দীর্ঘদিন তাকে একটি গোয়েন্দা সংস্থা নজরদারিতে রাখে। পরবর্তীতে সোমবার (৭ মার্চ) রাতে কাউছার আলীর তার নিজ বাসার শয়নকক্ষে ৪০ কেজি ওজনের কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উচ্চমূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে লুকিয়ে রেখে দেন-দরবার চালাচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৪০ কেজি ওজনের ১টি কষ্টি পাথরের মূর্তিসহ হেলাল উদ্দিন ও আলতাফ হোসেনকে আটক করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চক্রের মূলহোতা কাউছার আলী ও তার স্ত্রী সুমি খাতুন পালিয়ে যায়।

তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।