ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জে ফুল দিয়ে ৫০ পরিবারকে এক করলেন আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
সুনামগঞ্জে ফুল দিয়ে ৫০ পরিবারকে এক করলেন আদালত

সুনামগঞ্জ: সুনামগঞ্জে স্বামীদের ওপর স্ত্রীর করা যৌতুক মামলায় ৫০টি পরিবারকে আপোষে মিমাংসা করে দিয়েছেন আদালত। এ সময় তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় আদালতের পক্ষ থেকে।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এ রায় দেন।

যৌতুকসহ নানাবিধ কারণে নির্যাতিত হয়ে স্বামীর ঘর থেকে বিতারিত হওয়া ৫০ জন নারীদের তাদের সন্তান ও ভবিষ্যতের কথা চিন্তা করে আবারও সংসার করার সুযোগ দিয়েছেন জানিয়ে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সহকারী সরকারি কৌঁসুলি (পিপি) মনির উদ্দিন।

অ্যাডভোকেট মনির উদ্দিন বলেন, এমন রায়ে মামলার জট কমছে এবং কয়েকটি সংসার পুরোপুরিভাবে ভাঙার হাত থেকে বেঁচে গেল। বিচারক মহোদয়ের এক সঙ্গে এতগুলো পরিবারকে এক করে দেওয়ার বিষয়টা যুগান্তকারী সিদ্ধান্ত।

এদিকে মামলায় আসামি থাকা বিশ্বম্ভরপুর উপজেলার বাদশা মিয়া বলেন, আমি আমার ভুল বুঝতে পেরেছি, আদালত যে রায় দিলেন আমি এবং আমার পরিবার তা মেনে চলবো। আমাদের ছোট্ট সংসার আছে সেটি আমরা হাসিখুশি থাকবো।

সিনিয়র আইনজীবী মতিয়া বেগম বলেন, আজকে যে রায় হল তার সবগুলোই যৌতুক মামলা এবং আদালত যে রায় দিয়েছেন তা অত্যন্ত ভালো, উনার এমন রায়ে বিচার ব্যবস্থাও দ্রুতগতিতে হচ্ছে এবং ধ্বংসের হাত থেকে ৫০টি পরিবারকে রক্ষা করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।